• শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দুদকের ‘ভুয়া কমিশনার’ গ্রেফতার মৃত্যুহার কম হওয়াতেই করোনা ব্রিফিং বন্ধ হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী সাবরিনা-আরিফসহ ৮ আসামির জামিন নামঞ্জুর করোনায় আরও ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৯৯৫ দেশে একদিনে ৩৩ মৃত্যু, আক্রান্ত ২৯৯৬ করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা
২৩

খুবি শিক্ষার্থীদের মেস ভাড়া ৫৫ শতাংশ মওকুফ

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

করোনা পরিস্থিতিতে মেস মালিকদের কাছে ভাড়া কমানোর দাবি জানিয়ে আসছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অথচ উল্টো আন্দোলনের সঙ্গে যুক্ত এক শিক্ষার্থীকে হুমকি দেন মেস মালিকেরা। মেস ত্যাগে বাধ্য ওই শিক্ষার্থী হরিণটানা থানায় সাধারণ ডায়েরি করলে, শুক্রবার রাতে ভুক্তভোগীসহ অন্য শিক্ষার্থীদের সঙ্গে মালিকপক্ষকে সমঝোতার জন্য থানায় ডাকা হয়। থানা পুলিশের হস্তক্ষেপে শিক্ষার্থীদের মেস ভাড়ার ৫৫ শতাংশ মওকুফ করে দেবার সিদ্ধান্ত হয়।

জানা যায়, গতকাল রাত ৮:৩০ থেকে সহকারী পুলিশ কমিশনার মো. হাফিজুর রহমান,(অতিরিক্ত সোনাডাঙ্গা জোন) কেএমপি, উপস্থিতিতে তিন ঘণ্টার আলোচনায় সিদ্ধান্ত হয়, বিশ্ববিদ্যালয়ের হল রোড সংলগ্ন ইসলাম নগর এবং খানজাহান নগর এলাকার সকল বাসা ও ছাত্রাবাসের শিক্ষার্থীদের এপ্রিল ২০২০ থেকে করোনা মহামারী যতদিন চলবে ততদিন পূর্বের ভাড়ার (৪৫ শতাংশ) সঙ্গে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে।

আপোষনামায় প্রথম পক্ষ হিসেবে শিক্ষার্থীদের পক্ষে মো. হাসান আলী শেখ স্বাক্ষর করেন ও দ্বিতীয় পক্ষ হিসেবে মেস মালিকদের পক্ষে মো. কাওছার শিকদার স্বাক্ষর করেন। এদিকে শিক্ষার্থীকে ভয়ভীতি দেখানো মেস মালিক কবির মোল্লার আত্মীয় হিদু মল্লিক শিক্ষার্থীদের সঙ্গে আর ঝামেলায় না জড়ানোর মর্মে মুচলেকা দিয়েছেন।

ভাড়া কমানোর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা, অন্যান্য এলাকার মেসমালিকদের একইরকম মানবিক সিদ্ধান্ত নেবার আহ্বান জানান। তাদের দাবি, পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুত শতভাগ শিক্ষার্থীকে আবাসন সুবিধা দিতে যথাযথ ব্যবস্থা নিতে হবে, যাতে পরবর্তীতে এমন পরিস্থিতিতে আর পরতে না হয়।

হরিণটানা থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, সারাদেশ জুড়েই শিক্ষার্থীরা আর্থিক সংকটের সম্মুখীন। তাই মানবিক দিক বিবেচনায় দুই পক্ষের আপোষের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের মেস ভাড়ার ৫৫ শতাংশ মওকুফের ব্যবস্থা করে দেই।

বরগুনার আলো
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর