শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
২০৫

গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

কুকুর যে প্রভুভক্ত, নিজের প্রাণ বলি দিয়ে ফের তার প্রমাণ দিল দুই বছরের পিটবুল নং হর্ম। বিশ্বের সবচেয়ে বিষাক্ত সাপের মুখ থেকে তার মালিককে বাঁচাতে নির্ভয়ে এগিয়ে যায় সে। প্রায় চার বার বিষাক্ত কোবরা ছোবল মারে তার গায়ে। তবু প্রাণ থাকা পর্যন্ত সে লড়াই করে যায় সাপটির সঙ্গে। তারপরই আস্তে আস্তে নিস্তেজ হয়ে যায় নং।

ঘটনাটি ঘটেছে সেন্ট্রাল থাইল্যান্ডের পাথুম থানি অঞ্চলে। জানা গেছে, নং হর্ম গর্ভবতী ছিল। তার পেটে ১০টি ছানা ছিল। তার মালিক বুনচার্ড পাপ্রোম তার ফেসবুকে বেশকিছু ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, নং হর্মের চোয়ালে অনেকগুলো সাপের ছোবলের দাগ। নং হর্ম শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিল এটাই তার প্রমাণ।

বুনচার্ড জানান, সাপের মুখ থেকে আমাকে আর আমার সন্তানকে রক্ষা করেছে নং হর্ম। তার কাছে আমি চির ঋণী থেকে গেলাম। সে নিজের জীবন দিয়ে সাপটিকে মেরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে।

কোবরা সাপকে বিষধর সাপের রাজা বলা হয়ে থাকে। এরা যে পরিমাণ বিষ থলিতে জমা রাখে তাতে মানুষ তো মারা যায়-ই, পূর্ণ বয়স্ক একটি হাতিরও মৃত্যু হয় মাত্র তিন ঘণ্টার মধ্যে।

বরগুনার আলো