বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একজন মায়ের গল্প ইমিগ্রেশন: চোখের আইরিশের তথ্য দেবে ইসি তরুণদের দেখে আমি গর্বিত: সজীব ওয়াজেদ তিন হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা বুধবার বাংলাদেশকে উন্নয়নের মডেল করেছে স্থিতিশীল সরকার- আইন মন্ত্রী সেতু বিভাগ, পাট ও পিএসসিতে নতুন সচিব ঘুষের টাকাসহ দুদকের হাতে রাজস্ব কর্মকর্তা আটক আবারও ১৪ ভারতীয় জেলে আটক সাতটি অভ্যাস মানুষের ধ্বংস ডেকে আনে দেশজুড়ে তরুণদের প্রশিক্ষণ দেওয়া হবে: সজীব ওয়াজেদ চিফ হুইপের সঙ্গে ত্রিপুরা কংগ্রেসের চিফ হুইপের সাক্ষাৎ বাড়তি সুযোগের আশায় ভাসানচর যেতে রাজি রোহিঙ্গারা সরকার গঠনে ব্যর্থ হয়ে শেষমেশ পথ ছাড়লেন নেতানিয়াহু একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি কানাডায় আবারও জয়ী জাস্টিন ট্রুডো নকশা না মেনে গাড়ি নামালে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী গতিশীল নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী এখন বিশ্ব নেতা- কাদের বছরের প্রতিটি দিনই সড়ক নিরাপদ রাখতে হবে: পলক অস্ত্র মামলায় কারাগারে পাগলা মিজান দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২২৫০ মিটার

গোসলের সময় সহজেই পিঠ পরিষ্কার করুন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

গোসল করার সময় সবচেয়ে বিরক্তিকর কাজগুলোর মধ্যে অন্যতম পিঠ পরিষ্কার করা। এই পিঠ পরিষ্কার করা নিয়েই যত ঝক্কি! এতে অনেক সময় চলে যায়, তবুও ভালোভাবে পিঠ পরিষ্কার করা হয় না। তবে আর চিন্তা নেই, রইল সমাধান-

১. ধাপ মেনে পরিষ্কার করুন

* উষ্ণ পানিতে গোসল করার চেষ্টা করুন। ভালো করে পুরো শরীরে উষ্ণ পানি দিয়ে গা ভিজিয়ে নিন, বিশেষ করে পিঠ। এতে করে পিঠের ময়লা নরম হয়ে আসবে।

* এরপর লুফায় লিকুইড সাবান নিন। লুফাটি একটি ছোট লাঠির মাথায় বেঁধে নিন, যেটি আপনার পুরো পিঠে যেতে পারে।

* এবার এই লুফার সাহায্যে পিঠের ওপর আর নিচের অংশ ভালো করে পরিষ্কার করে নিন। এর ফলে হাত ঘুরিয়ে ঘুরিয়ে আর কষ্ট করে পিঠ পরিষ্কার করতে হবে না।

* গোসল করার পর শরীর ভালো করে মুছে অবশ্যই ভালো ব্র্যান্ডের ময়েশ্চারাইজার ব্যবহার করুন। যাতে পিঠ শুষ্ক হয়ে না যায়।

 

শাওয়ার ব্যাক ব্রাশ

শাওয়ার ব্যাক ব্রাশ

২. রুমাল ব্যবহার করতে পারেন

অনেক সময়ে লুফা হাতের কাছে থাকে না। সেক্ষেত্রে পুরনো রুমাল ব্যবহার করতে পারেন। ছোট লাঠির উপরের দিকে রুমাল ভালো করে জড়িয়ে নিন। তারপর সেটা ভিজিয়ে নিয়ে তার মধ্যে সাবান দিয়ে পিঠ ঘষুন। মনে রাখবেন, রুমাল খুব মোটা কাপড়ের না হওয়াই ভালো।

৩. শাওয়ার ব্যাক ব্রাশ ব্যবহার করুন

এটি হল সবচেয়ে ভালো ও ঝামেলামুক্ত উপায়। লাঠি, কাপড় বাঁধা, এই সব কিছুই করতে হবে না। শুধু একটি সাওয়ার ব্যাক ব্রাশ কিনে নিন। এর ওপরের দিকে সাবান দিয়ে আপনি অনায়াসেই পিঠ পরিষ্কার করতে পারবেন।