বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ধর্মঘট প্রত্যাহার, শনিবার অনুশীলনে যোগ দেবেন সাকিবরা বরগুনায় কলেজছাত্রী হত্যায় বিএনপির সাবেক নেতার যাবজ্জীবন তুরস্কে ফিকাহ-বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশি গবেষক ডিসেম্বরে মুক্তি পাচ্ছে পরমব্রত-কোয়েলের নতুন সিনেমা মশা-ছারপোকা দূর করবে কর্পূর অছাত্ররা কোনোভাবেই ঢাবির হলে অবস্থান করতে পারবে না-উপাচার্য ধনী-দরিদ্রের বৈষম্য কমার প্রত্যাশা পরিকল্পনামন্ত্রীর আগামী ১ নভেম্বর থেকে সড়ক পরিবহন আইন কার্যকরে গেজেট প্রকাশ ঢাকার দুই সিটি নির্বাচন জানুয়ারিতে! ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ হবে অধূমপায়ী রাষ্ট্র : তথ্যমন্ত্রী মহাকাশে তোলা সেলফি প্রকাশ বাংলাদেশ সফরে জাপানের সম্রাটকে আমন্ত্রণ রাষ্ট্রপতির এমপিও: ১৭৫ ভোকেশনাল প্রতিষ্ঠানের তালিকা  পরিবেশ সুরক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে : গণপূর্তমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে আফ্রিকায় ‘কৃষি বিপ্লব’ দুদক এখন অনেক শক্তিশালী: কমিশনার মোজাম্মেল ‘পায়ের বেড়ি’ খুলছে না সৌদি নারীদের বৃক্ষরোপণে ইসলামের উৎসাহ ও নির্দেশনা পদ্মাসেতুর অবশিষ্ট জমিতে মিলিটারি ফার্ম করবে সেনাবাহিনী শাহজালালে ১ কোটি ২০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক
৮৮

ঘরে আগুন, মালিকের প্রাণ বাঁচালো কুকুর

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

সারাদিন কাজের পর গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন মার্কিন সেনাবাহিনীর সাবেক সদস্য ব্রায়ান র‌্যান্ড। হঠাৎ ভোরের দিকে পোষা কুকুরটি বারবার খোঁচাতে থাকে তাকে। সকাল সকাল বিরক্ত হলেও তাকে উঠেয়েই ছাড়ে নাছোড়বান্দা কুকুরটি। এরপরেই বুঝতে পারেন আসল ঘটনা।

বাড়িতে আগুন লেগেছে। পুরো ঘর ছেঁয়ে আছে ধোঁয়ায়। এ কারণে মালিকের প্রাণ বাঁচাতেই বারবার খোঁচাচ্ছিল প্রভুভক্ত কুকুরটি।  

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনায় ঘটেছে এ ঘটনা।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএন জানায়, সাউথ ক্যারোলিনার বেফোর্ট কাউন্টির পোর্ট রয়্যালের বাসিন্দা ব্রায়ান র‌্যান্ড।

তিনি বলেন, সোমবার (৭ অক্টোবর) ভোরে পোষা কুকুর কার্লি আমাকে ঘুম থেকে উঠার জন্য নাক দিয়ে ক্রমাগত খোঁচাচ্ছিল। তার সঙ্গে না পেরে আমি উঠে হাঁটা শুরু করলাম। বের হতে হতে দেখলাম, সারা ঘর ধোঁয়ায় ভরে গেছে।

স্থানীয় দমকল কর্তৃপক্ষ জানায়, বড় বিপদের আগেই ব্রায়ান তার কুকুরসহ ঘর থেকে বের হন ও ৯১১ নাম্বারে কল করেন।

ব্রায়ান র‌্যান্ড জানান, তিন বছর আগে তিনি কার্লিকে একটি অ্যানিমেল শেল্টারে খুঁজে পেয়েছিলেন। তখন থেকেই তার একাকী জীবনের প্রিয়তম বন্ধু হয়ে ওঠে কুকুরটি। তার কারণেই মূল্যবান মেডেলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সম্পদ আগুনের হাত থেকে রক্ষা করতে পেরেছেন ভিয়েতনাম-ফেরত সাবেক এ সেনাসদস্য।

তবে, আগুনে ঘরটি সম্পূর্ণ পুড়ে গেছে।

এই বিভাগের আরো খবর