বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
৫৭

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: উপকূলীয় অঞ্চলে লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 

প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর সংকেত দেখানোয় দেশের উপকূলীয় অঞ্চলে নৌচলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের যুগ্ম-পরিচালক (ট্রাফিক) আলমগীর কবির  এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ঘূর্ণিঝড় ‌বুলবুলের কারণে সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলায় উপকূলীয় অঞ্চলে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত ঢাকার সদরঘাট টার্মিনাল থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। আমরা আবহাওয়া এবং সংকেতগুলোতে নজর রাখছি। তা দেখেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এছাড়া, সন্ধ্যার দিকে বরিশাল ও দক্ষিণাঞ্চলের লঞ্চগুলো চলবে কি-না, তা জানানো হবে বলেও জানান এ কর্মকর্তা।

এদিকে সদরঘাটের পল্টুনগুলোতে সারিবদ্ধভাবে রাখা দক্ষিণাঞ্চলগামী লঞ্চগুলোতে বিভিন্ন অঞ্চলের যাত্রীরা আসন গ্রহণ এবং কেবিন বুক করতেও দেখা যায়। সেক্ষত্রে সন্ধ্যায় যদি লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয় সেক্ষেত্রে যাত্রীরা টিকিটের বা কেবিনের মূল্য ফেরত পাবেন বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর