রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার
৬৩

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের লক্ষ্য ৩৯৮

বরগুনার আলো

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রাম টেস্ট জিততে বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়েছে আফগানিস্তান। দ্বিতীয় ইনিংসে আফগানরা ২৬০ রানে গুটিয়ে যাওয়ায় তারা লিড পেয়েছে ৩৯৭ রানের। একমাত্র এই টেস্ট জিততে বাংলাদেশকে করতে হবে ৩৯৮ রান। 

আলোর স্বল্পতায় বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটির তৃতীয় দিন শেষ হয়েছিল আগেভাগে। সেই ক্ষতি পুষিয়ে নিতে চতুর্থ দিন ২০ মিনিট আগে খেলা শুরুর প্রস্তুতি ছিল। কিন্তু বৃষ্টির বাধায় খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর। 

খেলতে নেমে তড়িঘড়ি করে রান তোলার অ্যাপ্রোচ দেখা যায় আফগানদের। তেমন তাড়ায় একটি রান আউট মিস করেছিলেন মুশফিক। পরের বার সাকিবের ৮৮.৫ ওভারে আর সুযোগ হাতছাড়া করেননি তিনি। রান আউট করেন ইয়ামিন আহমাদজাইকে। অবশ্য ততক্ষণে আফগানদের লিড চলে গেছে ৩৯৭ রানে। পরে নতুন নামা জহির খানও টিকতে পারেননি আর। মেহেদী মিরাজ তাকে শর্ট লেগে তালুবন্দী করান মুমিনুল হকের। দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান গুটিয়ে যায় ২৬০ রানেই। ৪৮ রানে অপরাজিত থাকেন আফসার জাজাই।  

দ্বিতীয় ইনিংসে সাকিব ৫৮ রানে তিনটি উইকেট নিয়েছেন। দুটি করে নিয়েছেন মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

আগের দিনই নিজেদের অবস্থানটা শক্ত করে নিয়েছে আফগানরা। চতুর্থ ইনিংসে তাই ব্যাট করতে নামলে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে স্বাগতিকদের।

সকালে ৯টা ৪০ মিনিটে দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু করা যায়নি দিনের খেলা। পরে সোয়া ১১টায় আম্পায়াররা মাঠ পরিদর্শন করে নতুন সময় ঘোষণা করেন। খেলা শুরু হয় ১১টা ৫০ মিনিটে। খেলা শুরু হতে দেরি হওয়াতে লাঞ্চ হবে ১টায়। চা পানের বিরতি ৩টা ৪০ মিনিটে। ম্যাচ চলবে ৫টা ৪০ মিনিট পর্যন্ত। খেলা হবে কমপক্ষে ৭৩ ওভার। 

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর