রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু ঠাকুরগাঁওয়ের বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড় রিফাত হত্যা মামলার আলামত আদালতে দাখিল, সাক্ষী ৭৫ কুমিল্লায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক
১৭

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের লক্ষ্য ৩৯৮

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রাম টেস্ট জিততে বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়েছে আফগানিস্তান। দ্বিতীয় ইনিংসে আফগানরা ২৬০ রানে গুটিয়ে যাওয়ায় তারা লিড পেয়েছে ৩৯৭ রানের। একমাত্র এই টেস্ট জিততে বাংলাদেশকে করতে হবে ৩৯৮ রান। 

আলোর স্বল্পতায় বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটির তৃতীয় দিন শেষ হয়েছিল আগেভাগে। সেই ক্ষতি পুষিয়ে নিতে চতুর্থ দিন ২০ মিনিট আগে খেলা শুরুর প্রস্তুতি ছিল। কিন্তু বৃষ্টির বাধায় খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর। 

খেলতে নেমে তড়িঘড়ি করে রান তোলার অ্যাপ্রোচ দেখা যায় আফগানদের। তেমন তাড়ায় একটি রান আউট মিস করেছিলেন মুশফিক। পরের বার সাকিবের ৮৮.৫ ওভারে আর সুযোগ হাতছাড়া করেননি তিনি। রান আউট করেন ইয়ামিন আহমাদজাইকে। অবশ্য ততক্ষণে আফগানদের লিড চলে গেছে ৩৯৭ রানে। পরে নতুন নামা জহির খানও টিকতে পারেননি আর। মেহেদী মিরাজ তাকে শর্ট লেগে তালুবন্দী করান মুমিনুল হকের। দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান গুটিয়ে যায় ২৬০ রানেই। ৪৮ রানে অপরাজিত থাকেন আফসার জাজাই।  

দ্বিতীয় ইনিংসে সাকিব ৫৮ রানে তিনটি উইকেট নিয়েছেন। দুটি করে নিয়েছেন মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

আগের দিনই নিজেদের অবস্থানটা শক্ত করে নিয়েছে আফগানরা। চতুর্থ ইনিংসে তাই ব্যাট করতে নামলে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে স্বাগতিকদের।

সকালে ৯টা ৪০ মিনিটে দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু করা যায়নি দিনের খেলা। পরে সোয়া ১১টায় আম্পায়াররা মাঠ পরিদর্শন করে নতুন সময় ঘোষণা করেন। খেলা শুরু হয় ১১টা ৫০ মিনিটে। খেলা শুরু হতে দেরি হওয়াতে লাঞ্চ হবে ১টায়। চা পানের বিরতি ৩টা ৪০ মিনিটে। ম্যাচ চলবে ৫টা ৪০ মিনিট পর্যন্ত। খেলা হবে কমপক্ষে ৭৩ ওভার। 

এই বিভাগের আরো খবর