শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত
৫১

চলতি বছরে ৫ মেট্রিক টন ‘পাটের চা’ যাচ্ছে জার্মানিতে

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

চলতি বছরে ৫ মেট্রিক টন পাটের চা রপ্তানী করা হবে জানালেন বস্ত্র ও পাট মন্ত্রী। চলতি অর্থবছরে বাংলাদেশ ৫ মেট্রিক টন পাট পাতা থেকে উৎপাদিত চা রপ্তানী করবে।

সোমবার (৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদে সরকারি দলের সদস্য ফরিদুল হক খানের এক সম্পূরক প্রশ্নের জবাবে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এ কথা জানান।

মন্ত্রী জানান, গত অর্থবছরে বাংলাদেশ আড়াই মেট্রিকটন পাট পাতা থেকে উৎপাদিত চা জার্মানে রপ্তানী করেছে। ওই দেশ থেকে আরো ৫ মেট্রিক টনের চাহিদা পাওয়া গেছে। চলতি অর্থবছরে ৫ মেট্রিক পাট পাতা থেকে উৎপাদিত চা জার্মানে রপ্তানী করবে।

গোলাম দস্তগীর গাজী বলেন, বর্তমান সরকারের সময়ে সরকারি কোন পাটকল বন্ধ হয়নি এবং বন্ধ করার কোন পরিকল্পনাও নেই। সরকারি পাটকলগুলোকে লাভজনক করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

এই বিভাগের আরো খবর