• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

চাল চুরি করায় আ’লীগের ২ নেতা বহিষ্কার

বরগুনার আলো

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

নাটোরের সিংড়ায় ১০ টাকা কেজি দরের চাল চুরি করায়  দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২ আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক হালিম মো. হাসমত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, সুকাশ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন শাহ ও ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল আওয়াল স্বপন। তাদের দলীয় পদ থেকে অব্যহতি দিয়ে দল থেকে বহিষ্কার করা হয়। 

সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন জানান, সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে। আর উপজেলা আওয়ামী লীগ বহিষ্কার করাসহ বিষয়টি সুপারিশ করে জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর চিঠি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, নৈতিক অবক্ষয়, ত্রাণ বিতরণে প্রাথমিকভাবে অনিয়ম প্রমাণিত হওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়। দলের পদ থেকে কেউ অন্যায়, অপকর্ম করলে তার দায় দল নেবে না।  

৭ এপ্রিল সুকাশ ক্লাবে ১৩ বস্তা চাল মজুদ ও বগুড়ায় বিক্রির সময় সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া বাজার থেকে ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহীন শাহ, চাল ডিলার লুৎফর রহমান ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈডালা বাজারের ব্যবসায়ী গোলাম হোসেনকে গ্রেফতার করা হয়। 

পরদিন একই ইউনিয়নের শারুপাড়া গ্রাম থেকে আরও ৪৮ বস্তা চালসহ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডিলার আওয়াল হোসেন স্বপন এবং চাল ক্রেতা রহমত আলীকে আটক করে এক মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। এ ঘটনার পাঁচদিন পর শাহিন ও স্বপনকে দল থেকে বহিষ্কার করা হল।

বরগুনার আলো