• মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের
৪২

চীনা মেডিকেল টিমের সহায়তায় থাকবেন বাংলাদেশ পুলিশের কর্মকর্তা

বরগুনার আলো

প্রকাশিত: ৬ জুন ২০২০  

আগামী ৮ জুন চীন থেকে বাংলাদেশে আসা ১০ সদস্যের কোভিড-১৯ বিশেষজ্ঞ দলের সহায়ক হিসেবে একজন পুলিশ সুপারকে (এসপি) দায়িত্ব দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। দায়িত্বপ্রাপ্ত এসপি এই বিশেষজ্ঞ দলের সঙ্গে সব জায়গায় যাবেন। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হচ্ছেন রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পুলিশ সুপার (এইচআর) এস এম শহীদুল ইসলাম।

সম্প্রতি এক চিঠিতে বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আগামী ৮ জুন চীন থেকে ১০ সদস্যের কোভিড-১৯ বিশেষজ্ঞ দল বাংলাদেশ সফর করবে। বিশেষজ্ঞ দলের বাংলাদেশে অবস্থানকালীন সময়ে রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পুলিশ সুপার (এইচআর) এস এম শহীদুল ইসলামকে সহায়ক হিসেবে সংযুক্ত প্রদানের জন্য স্বাস্থ্যসেবা বিভাগ থেকে অনুরোধ করা হলো।’

চিঠিটি আইজিপি, স্বাস্থ্যসেবা বিভাগের সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

৮ জুন বাংলাদেশে আসা ১০ সদস্যদের টিমে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদ থাকবেন। এই টিম বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থান করবে। এ সময় তারা করোনা আক্রান্ত রোগী পরিদর্শন করবেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করবেন। এমনকি করোনা মহামারি নিয়ে আলোচনা করবেন ও নিয়ন্ত্রণ এবং চিকিৎসার জন্য নির্দেশনা ও প্রযুক্তিগত পরামর্শ দেবেন।

এর আগে ২০ মে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করেন। দুই বন্ধুত্বপূর্ণ দেশের শীর্ষ নেতাদের মধ্যে আলোচনায় করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বাস দিয়েছিল চীন। সেই সহযোগিতার অংশ হিসেবেই তারা এই মেডিকেল টিম পাঠাচ্ছে।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর