• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের
১১০

চোখের ট্যাটু করাতে গিয়ে দৃষ্টি হারালেন মডেল

বরগুনার আলো

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

চোখে ট্যাটু! তাও আবার চোখের সাদা অংশে। এটা শুনে অনেকের চোখ মুখ যন্ত্রণায় বদলে যেতে পারে। তবে এই ভয়ানক যন্ত্রণার কাজটি করাতে গিয়েই ‘সম্পূর্ণ অন্ধ' হয়ে যেতে বসেছেন এক মডেল!

পোল্যান্ডের রোকলার বাসিন্দা আলেক্সান্দ্রা স্যাডোওস্কা ঠিক করেন যে র‌্যাপার পোপেকের মতো লুক পেতে তিনিও চোখের মধ্যে ট্যাটু করাবেন। ফলত চোখের সাদা অংশটি কালো রঙ দিয়ে ট্যাটু করাতে তিনি স্থানীয় এক ট্যাটু শিল্পীর কাছে যান। আইবল ট্যাটুকে স্ক্লেরাল ট্যাটু নামেও ডাকা। এটি দেহ পরিবর্তনের একটি চূড়ান্ত রূপ যেখানে স্থায়ীভাবে রঙিন করার জন্য কোনও ব্যক্তির চোখের সাদা অংশে কালি দিয়ে ট্যাটু করা হয়। এই পদ্ধতির দীর্ঘমেয়াদী প্রভাব এখনও অজানা।

ডেইলি মেইল এর মতে, ২৫ বছর বয়সী ওই মডেল চোখে ট্যাটু করানোর পর থেকেই চোখে ব্যথার অভিযোগ করেন। পিয়োটার এ নামে পরিচিত স্থানীয় এক ট্যাটু শিল্পী তার চোখের ভিতর ট্যাটু করে দেন। ট্যাটু শিল্পী তাকে বলেছিলেন এই যন্ত্রণা স্বাভাবিক এবং পেইন কিলার খেলেই নাকি ব্যথা কমেও যাবে। আলেক্সান্দ্রা স্যাডোওস্কাকে অনিচ্ছাকৃতভাবে মারাত্মকভাবে অক্ষম করার জন্য তিন বছরের কারাদণ্ড হয়েছে ওই ট্যাটু শিল্পীর।

তদন্তে দেখা গিয়েছে যে, চোখের মণিতে ট্যাটু আঁকতে গিয়ে ওই শিল্পী মারাত্মক ত্রুটি করেছিলেন। তিনি চোখের ট্যাটুর জন্য বডি ইংক ব্যবহার করেছিলেন যা চোখের সংস্পর্শে আসাই উচিত নয়।

আলেক্সান্দ্রা স্যাডোওস্কা তার দৃষ্টিশক্তি ফিরিয়ে আনার জন্য তিনটি পদ্ধতি ব্যবহার করেছেন বলে জানা গেছে। তবে চিকিত্সকরা বলছেন যে ট্যাটুর রঞ্জকটি তার টিস্যুতে পৌঁছে গিয়েছে ফলে দৃষ্টি ফিরে পাওয়ার আর কোনও আশা নেই।

“দুর্ভাগ্যক্রমে, আপাতত চিকিত্সকরা আমার দৃষ্টির উন্নতির জন্য খুব একটা আশাবাদী নন। ক্ষতিটা খুব গভীর এবং ব্যাপক। আমি আশঙ্কা করছি আমি সম্পূর্ণ অন্ধ হয়ে যাব,” বলেন আলেক্সান্দ্রা। পিয়োটার এ-র ​​বিরুদ্ধে আদালতে শীঘ্রই মামলা শুরু হবে বলে আশা করা হচ্ছে।

বরগুনার আলো
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর