• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৫২

জনগণকে সুরক্ষিত রাখতে গণপরিবহন চালু করা হয়নি: শাজাহান খান

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ মে ২০২০  

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ থেকে দেশে জনগণকে সুরক্ষিত রাখতে ঈদে গণপরিবহন চালু করা হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান। শনিবার মাদারীপুরের রাজৈর উপজেলা পৌর ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত অসহায় দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সমাগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ব্যক্তিগত গাড়ি চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। কিছু মানুষ নিজেদের ব্যক্তিগত গাড়ি ব্যবহার করে বাড়ি যাচ্ছে। কিন্তু একটি মাইক্রোবাস বা প্রাইভেট কারে চাইলেই গণপরিবহনের মতো মানুষ যাতায়াত করতে পারে না। কারণ সেগুলোতে সিটের বেশি মানুষ বসতে পারে না।

তিনি আরো বলেন, দেশে জনগণকে প্রাণঘাতী করোনাভাইরাসের হাত থেকে সুরক্ষিত রাখতেই গণপরিবহন চালু করা হয়নি। এতে হয়তো মধ্যবিত্তরা বাড়ি যেতে পারছেন না বা সমস্যা হচ্ছে। তবে সরকারের এই সিদ্ধান্তে তাদেরই ভালো হয়েছে। দেশের এই সংকটকালে ঝুঁকি নিয়ে তাদের বাড়ি যেতে হচ্ছে না। তারা করোনার ছোবল থেকে সুস্থ থাকবেন।

শাজাহান খান আরো বলেন, ঈদের দিন প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায় করবেন। এই ঈদে কেউ কারো বাড়ি যাবেন না। কারণ কোথায় কার থেকে সংক্রমণ ছড়াতে পারে তা কেউ জানে না।

এ সময় দুই'শ অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর