বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী যশোরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা সম্পন্ন ই-পাসপোর্টে মানুষ আর ধোঁকায় পড়বে না: প্রধানমন্ত্রী বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার করা মামলার রায় কাল পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশের মর্যাদা নির্দেশক: রাষ্ট্রপতি ই-পাসপোর্ট চালু হচ্ছে আজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডিগ্রি পাস ছাড়া ফাজিল মাদ্রাসার সভাপতি হওয়া যাবে না প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

বরগুনার আলো

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

 

অর্থ আত্মসাতের মামলায় পটুয়াখালী জেলার জনতা ব্যাংকের এরিয়া নির্বাহী অফিসার গোলাম আযমকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট । 
তার করা আগাম জামিন আবেদনের শুনানি নিয়ে বুধবার (১১ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন সৈয়দ মামুন মাহবুব। আসামিপক্ষে ছিলেন আইনজীবী সুব্রত চৌধুরী। 
পরে আমিন উদ্দিন মানিক জানান,  আসামি গোলাম আযম জনতা ব্যাংকের পটুয়াখালী নতুন বাজার শাখার ব্যবস্থাপক থাকাকালে ২৪৪ জনকে ভুয়া চাকরিজীবী দেখিয়ে জাল চাকরিজীবী প্রত্যয়নপত্র, জাল সিল স্বাক্ষর ও ভুয়া ব্যক্তিদের ছবি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে তাদের নামে অর্থ উত্তোলন করেন। 
পরে এ টাকা তার নামে জনতা ব্যাংকের নতুন বাজার শাখায় জমা রাখেন ও পরবর্তীতে নিজে উত্তোলন করে আত্মসাৎ করেন। বিষয়টি তদন্ত করে দুদকের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস গত বছরের সেপ্টেম্বর ও অক্টোবরে চারটি মামলা করেন। 

তিনি আরও জানান, বুধবার এ মামলায় তাকে আগাম জামিন না দিয়ে আদালত এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর