• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

জনসচেতনতা কার্যক্রম পরিচালনার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

বরগুনার আলো

প্রকাশিত: ২১ মে ২০২০  

 

করোনা ভাইরাস মোকাবিলায় গণমাধ্যমে ব্যাপকহারে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার আহবান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেছেন, জনসচেতনতা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে শক্তিশালী ভূমিকা রাখতে পারে।

বৃহস্পতিবার (২১ মে) রাজধানীর মিরপুরের ৬০ ফিট এলাকায় মনিপুর স্কুল অ্যান্ড কলেজের (বালক শাখায়) গরিব অসহায় মানুষের মধ্যে ঈদ উপহারসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ডের দুই হাজার পরিবারের প্রত্যেককে সেমাই, চিনি, আটা, আলু, চাল, ডাল, শাড়ি, লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, চলমান করোনা পরিস্থিতিতে এ রোগের চিকিৎসাসেবার সম্প্রসারণ ও করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনীতির চাকাকে গতিশীল রাখতে সরকার অত্যন্ত তৎপর রয়েছে। করোনা পরিস্থিতি কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রী উৎপাদনমুখী সব খাতের জন্য প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এ বিশাল প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে সরকার কাজ শুরু করেছে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো যাতে প্যাকেজের আওতায় সুবিধা পেতে পারে, সেজন্য নীতিমালা অনুযায়ী কাজ চলছে।

শিল্প প্রতিমন্ত্রী করোনা প্রাদুর্ভাবের মধ্যে শ্রমিকদের জন্য স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে উৎপাদন কার্যক্রম চলমান রাখার আহবান জানান।
যতদিন করোনার প্রাদুর্ভাব থাকবে ততদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকারের মানবিক ত্রাণ সহায়তা কার্যক্রমের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীদের পক্ষ থেকেও ত্রাণ বিতরণ করা হবে বলে তিনি উল্লেখ করেছেন।

প্রতিমন্ত্রী এসময় করোনার কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেবার জন্য সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানান। স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও রাজনৈতিক নেতারা এসময় উপ্পস্থিত ছিলেন।

বরগুনার আলো