বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন    পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক সহকারী কর কমিশনারকে গ্রেপ্তার করল দুদক র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ফাহাদ হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হবে: আইনমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী
২৯৪

জমে উঠেছে আমতলী উপজেলা পরিষদ নির্বাচন

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯  


জমে উঠেছে আমতলী উপজেলা পরিষদ নির্বাচন। প্রচার প্রচারনায় মুখরিত শহর থেকে প্রান্তিক গ্রামাঞ্চল। প্রার্থী, কর্মী সমর্থন ও স্বজনদের মাঝে নেই কোন বিশ্রাম। সবাই ব্যাস্ত ভোট প্রার্থনায়। চায়ের দোকান, হোটেল ও  রেস্তোরায় সর্বত্রই চলছে আলোচনা কে হচ্ছেন আমতলী উপজেলা পরিষদের কর্নধার? আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, না স্বতন্ত্র প্রার্থী। প্রার্থীরা গণসংযোগ, উঠান বৈঠক, লিপলেট বিতরন ও পথসভা করে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। তবে সাধারণ ভোটারদের মধ্যে সস্থি ফিরে এসেছে সুষ্ঠু ভোটদানের। 
নির্বাচন কমিশন গত ৪ ফেব্রুয়ারী উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেছেন। ওই তফসিল অনুসারে আমতলী উপজেলা পরিষদ নির্বাচন ৩১ মার্চ। প্রার্থীরা গণসংযোগ, উঠান বৈঠক, লিপলেট বিতরন ও পথসভা করে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্ধিতা করলেও মূল প্রচার প্রচারনায় আছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ জিএম দেলওয়ার হোসেন 
আমতলী উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লক্ষ ৪৫ হাজার ৪৩৪। এদিকে ভাইস চেয়ারম্যান পদে আমতলী পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ মজিবুর রহমান, সেচ্ছাসেবকলীগ সভাপতি মোয়াজ্জেম হোসেন খান  ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার একেএম সামসুদ্দিন আহম্মেদ শানু প্রতিদ্বন্ধিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোসাঃ মাকসুদা আক্তার জোসনা, তামান্না আফরোজ মনি ও মাহমুদা পারভীন প্রতিদ্বন্ধিতা করছেন। ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি প্রার্থীরাও চালাচ্ছেন তীব্র প্রচার ও প্রচারনা। 

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আলহাজ জিএম দেলওয়ার হোসেন নৌকা প্রতিক নিয়ে বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থা হিসেবে আমাকে মনোনয়ন দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রীর নৌকার ভরাডুবির জন্য উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেয়র মতিয়ার রহমান,  ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান এ্যাড. নুরুল ইসলাম, হারুন অর রশিদ হাওলাদার, বোরহান উদ্দিন মাসুম তালুকদার, আখতারুজ্জামান বাদল খান, শহীদুল ইসলাম মৃধা, মোতাহার উদ্দিন মৃধা ও একেএম নুরুল হক তালুকদার নৌকার সমর্থন না জানিয়ে আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজুকে সমর্থন দিয়ে দলের সাথে বিশ্বাস ঘাতকতা করেছেন। এরাতো আমাকে হারানোর জন্য বিদ্রোহী প্রার্থীর পক্ষে ঐক্যবন্ধ হয়নি এরা প্রধানমন্ত্রীর নৌকা হারানোর জন্য ঐক্যবন্ধ হয়েছে। দলীয় শৃংখলা ভঙ্গের কারনে এদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবী জানাই। তিনি আরো বলেন, ওরা প্রধানমন্ত্রীর নৌকার সাথে বেইমানী করেছে তারপরও আশা করি নৌকা বিজয়ী হবেই।
আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু অন্য প্রার্থী ও প্রশাসনের বিরুদ্ধে  নির্বাচন নিয়ে  কোন অভিযোগ না থাকার কথা ব্যক্ত করে বলেন, আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলে উপজেলাকে সুন্দরভাবে সাজাবোএবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবো।


 

এই বিভাগের আরো খবর