শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হাঁসের মাংসের কালিয়া দেশ গঠনে ক্যাডেটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে-সেনাপ্রধান মুজিববর্ষ ঘিরে বিদেশিদের মধ্যেও আগ্রহ বাড়ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা সোলেইমানি হত্যার নিন্দা জানানোয় কসোভোতে নারীর কারাদণ্ড বরিশাল বোর্ডে এসএসসিতে অনিয়মিত পরীক্ষার্থী ২১ শতাংশ টুঙ্গিপাড়া যাত্রায় টোল পরিশোধ করলো আওয়ামী লীগ বিক্ষোভে জনসমুদ্র বাগদাদ, স্লোগানে কাঁপছে রাজপথ বিএনপি ভোট কারচুপির রাজত্ব সৃষ্টি করেছিল বলেই ইভিএম আনা হয়েছে বরগুনায় জেলেদের জালে ধরা পড়লো ৪শ কেজি ওজনের শাপলাপাতা মাছ বৈশ্বিক স্বাস্থ্যে এখনো ঝুঁকি নয় করোনা ভাইরাস: ডব্লিউএইচও সাকিবকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়লেন তামিম বাবার কবরের পাশে বসে প্রধানমন্ত্রীর কোরআন তেলাওয়াত বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল পদ্মাসেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার জাতীয় প্রশিক্ষণ দিবস আজ

জম্মু-কাশ্মীর ইস্যুতে ষড়যন্ত্রের রাজনীতির পাঁয়তারায় জামায়াত !

বরগুনার আলো

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ও স্বায়ত্তশাসনের বিলোপ ঘটিয়ে ভারত সরকারের ঘোষণায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এদিকে, ভারতের অভ্যন্তরীণ দেশের বিষয়ে অন্যান্য রাজনৈতিক মুখে কুলুপ আঁটলেও জামায়াতের এই উদ্বেগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন রাজনৈতিক সচেতনরা। জম্মু-কাশ্মীর ইস্যুকে পুঁজি করে প্রতিবাদ সভা ও মিছিল করার নামে নতুন করে ধ্বংসাত্মক পরিকল্পনা করছে বলেও মনে করছেন তারা।

কাশ্মীর ইস্যুতে জামায়াতের সরব হওয়ার পায়তারায় শঙ্কা প্রকাশ করে নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, কাশ্মীর ইস্যুর ভারতে অভ্যন্তরীণ বিষয়। তবে সেখানে যদি মানবাধিকার লঙ্ঘন করা হয়, মানুষদের নির্বিচারে নির্যাতন করা হয়-তবে সেটি নিয়ে উদ্বেগ প্রকাশ করতে পারেন। অথচ বাংলাদেশের অন্যান্য রাজনৈতিক দলগুলো যখন কাশ্মীর ইস্যুতে বুঝেশুনে অবস্থান স্পষ্ট করতে সময় নিচ্ছেন, তখন সুযোগ বুঝে জামায়াত এই ইস্যুতে সরব হওয়ার চেষ্টা করছে।

তিনি আরো বলেন, কাশ্মীর ইস্যু নিয়ে জামায়াত রাজনীতি করার চেষ্টা করবে, এটি অনুমেয় ছিল। তবে শঙ্কার জায়গা হচ্ছে, এই ইস্যুতে রাজপথে প্রতিবাদের নামে মারমুখী ভূমিকায় অবতীর্ণ হওয়ার প্রচেষ্টা করছে জামায়াত। জানতে পেরেছি, ঈদের আগে রাজপথে নেমে মহড়া দিতে চায় যুদ্ধাপরাধের অভিযোগে নিষিদ্ধ এই দলটি। সেক্ষেত্রে ক্ষমতাসীনদের উপর প্রতিশোধ নিতে জামায়াত অপচেষ্টা চালানোর অংশ হিসেবে এমনটা করতে পারে বলে গুঞ্জন শুনেছি। সরকারকে অবশ্যই এই বিষয়গুলোতে সচেতন হতে হবে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর