রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হলি আর্টিসান মামলার রায় ২৭ নভেম্বর প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী
২০

জাতীয় প্রেসক্লাব প্রতিটি ঐতিহাসিক ঘটনার সঙ্গে সম্পৃক্ত: হাছান

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জাতীয় প্রেসক্লাব দেশের প্রতিটি ঐতিহাসিক ঘটনার সাথে সম্পৃক্ত উল্লেখ করে বলেছেন, এর সাবেক নেতৃবৃন্দ স্বাধীনতা যুদ্ধসহ দেশের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে মুখ্য ভূমিকা পালন করেছেন।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব চত্বরে ক্লাবের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতাকালে মন্ত্রী বলেন, ‘গণমাধ্যম সমাজের দর্পণ। সাংবাদিকরা সবসময় একটি উন্নত দেশ ও জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করে থাকেন।’

জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

ক্লাবের সদস্যবৃন্দ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদসহ সিনিয়র সাংবাদিকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, উন্নত দেশ গঠন ও উন্নত জাতি গঠন দু’টি পৃথক কাজ। আমরা একটি উন্নত দেশ এবং একটি উন্নত জাতিও গঠন করতে চাই।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, কেবল অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে একটি উন্নত জাতি গঠন সম্ভব নয়। এর জন্য জনগণের মধ্যে দেশপ্রেম, আবেগ ও নৈতিক মূল্যবোধ প্রয়োজন।

তিনি আশা প্রকাশ করেন যে, সাংবাদিকরা একটি উন্নত বাংলাদেশ ও উন্নত জাতি গঠনে বলিষ্ঠ ও সুনির্দিষ্ট ভূমিকা পালন করবেন।

জাতীয় প্রেসক্লাবের সাবেক নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তারা তাদের গতিশীল নেতৃত্বের মাধ্যমে শুধু প্রেসক্লাবকেই সমৃদ্ধ করেননি বরং বাঙালি জাতিকেও সমৃদ্ধ করেছেন। তিনি জাতীয় প্রেসক্লাবের ধারাবাহিক সাফল্য কামনা করেন।

এই বিভাগের আরো খবর