সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ মাঠে নেমেছে সেনাবাহিনী সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ
৬০

জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

 

কোনো জাদুকরী স্বপ্ন দেখাবে না উল্লেখ করে ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেন, বাস্তবে যা করতে পারব না, সেই প্রতিশ্রুতি আমি দেব না।

বুধবার (২২ জানুয়ারি) বিকালে পুরান ঢাকার কারা কনভেনশন হলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ আয়োজিত ‘ব্যবসায়ী সম্মেলন’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, আমি একজন ব্যবসায়ী বলে ব্যবসায়ীদের সমস্যা বুঝতে পারি। একজন ব্যবসায়ীর চিন্তা-চেতনা এবং তার দৈনন্দিন চিন্তা-চেতনা অনুধাবনের ক্ষমতা আমার আছে। আমার কাছে কোনো জাদুর কাঠি, কিংবা জাদুর টুপি নেই যে আমি আপনাদের কোনো জাদুকরী স্বপ্ন দেখাব। আমি একজন বাস্তবভিত্তিক ব্যক্তি। আমার দেওয়া পাঁচটি ধাপের মধ্যে কোনো স্বপ্ন নেই, যা আছে সবই বাস্তবতা।

আওয়ামী লীগের এই মেয়রপ্রার্থী বলেন, আমি ব্যবসায়ীসহ ঢাকাবাসীর সমস্যা সমাধানের জনই সংসদ সদস্য পদ ছেড়ে মেয়র নির্বাচনের চ্যালেঞ্জ নিয়েছি। সংসদ সদস্য পথ থেকে যখন পদত্যাগ করে জীবনের একটা বড় প্রাপ্তি ছেড়ে দিয়েছি। তবে ব্যর্থতার গ্লানি নিয়ে ফিরে যাওয়ার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করিনি।

ব্যবসায়ীদের সমস্যা সমাধানে আশ্বাস দিয়ে তাপস বলেন, আমাকে তালিকা দেওয়া হয়েছে, ব্যবসায়ী নেতৃবৃন্দের কিছু মতামতও দেওয়া হয়েছে। এখানে মাত্র ২৮টি সমস্যার কথা বলা হয়েছে, কিন্তু আমি ভেবেছিলাম ২ হাজার ৮০০ সমস্যা হয়তো দেবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। এই ব্যবসায়ী সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, এ কে আজাদ, শফিউল আলম মহিউদ্দিন, ব্যবসায়ী নেতা আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, রেজাউল করিম রেজনু, সিদ্দিকুর রহমান প্রমুখ।

এ সময় ক্ষমতাসীন দলের এই মেয়রপ্রার্থী দুর্নীতিমুক্ত নগর ভবন, ঢাকায় সুপেয় পানি সরবরাহের জন্য নির্দিষ্ট স্থান করে দেওয়া, ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স পাওয়ার হয়রানির অবসান ঘটিয়ে পাঁচ কর্মদিবসের মধ্যে তা দেওয়া, ব্যবসায়ীদের জন্য সিটি করপোরেশনে হেল্প ডেস্ক চালু এবং হোল্ডিং ট্যাক্স কমানোর প্রতিশ্রুতি দেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর