বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী যশোরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা সম্পন্ন ই-পাসপোর্টে মানুষ আর ধোঁকায় পড়বে না: প্রধানমন্ত্রী বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার করা মামলার রায় কাল পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশের মর্যাদা নির্দেশক: রাষ্ট্রপতি ই-পাসপোর্ট চালু হচ্ছে আজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডিগ্রি পাস ছাড়া ফাজিল মাদ্রাসার সভাপতি হওয়া যাবে না প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

জাবির সালাম-বরকত হলে মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মুজিব বর্ষের ক্ষণগণনা ও আলোচনা সভা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হল ছাত্রলীগ।

শনিবার রাত ১২টা ১ মিনিটে হলটির কমনরুমে মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন করেন প্রাধ্যক্ষ অধ্যাপক আলী আজম তালুকদার।

মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন শেষে শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা সভা হয়।

আলোচনা সভায় শাখা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নিলাদ্রী শেখর মজুমদার বলেন, মুজিব বর্ষ শুধু বাংলাদেশেই নয়, বরং সারাবিশ্বে উদযাপন করা হবে৷ সেই ধারাবাহিকতায় শহীদ সালাম বরকত হল ছাত্রলীগের এই আয়োজন। বছর জুড়ে আমাদের নানা আয়োজন চলবে। এই আয়োজনে সকলের সতঃস্ফুর্ত অংশগ্রহণ আশা করছি।

 

 

সবাইকেই বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, সারা বাংলাদেশজুড়ে উৎসবের আমেজ শুরু হয়েছে। মুজিব বর্ষের মাধ্যমে বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্রে প্রবেশ করবে।'

প্রধান অতিথির বক্তব্যে শহীদ সালাম বরকত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আলী আজম তালুকদার বলেন, প্রত্যেকটা ক্ষেত্রে দেশ আজ এগিয়ে যাচ্ছে। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বের কারণে। শেখ হাসিনার ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত বইছে বলেই এসব সম্ভব হচ্ছে। এখান থেকেই আমাদের অনেক কিছু শেখার আছে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর