বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন আজ নেপালের উন্নয়ন প্রকল্পে সহায়তা প্রদানে রাষ্ট্রপতির আশ্বাস পুরুষদের জন্য সিল্ক, লাল ও হলুদ কাপড় নিষিদ্ধ মঙ্গলবার জাতীয় সংসদে ২ বিল পাস নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুৎ উৎপাদনে গুরুত্ব সরকারের বরগুনায় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ র‌্যাবের অভিযানে জঙ্গি সংগঠন `আল্লাহর দল`র সদস্য গ্রেফতার এবার মোবাইল ব্যাংকিংয়ে দেওয়া যাবে আয়কর কেবল ওমানি ছাড়া বাংলাদেশ-ওমান ম্যাচ দেখতে টিকেট লাগবে সবার: ওএফএ বৈশ্বিক সমস্যা সমাধানে সংসদীয় কূটনীতি গুরুত্বপূর্ণ-স্পিকার বন্দরে ঘুষ, অনিয়মসহ ৫২ অভিযোগ দুদকের শুনানিতে ১৫ মেডিকেল কলেজের ১৬৫ শিক্ষার্থীর ‘স্কিল স্কুল এন্ড ওয়ার্কশপ সহজ শর্তে ঋণ বাড়াতে বিশ্বব্যাংকের কাছে আহ্বান ডায়াবেটিস জার্নি অ্যাপ চালু বিতর্কিতদের অপসারণ করা হবে: হানিফ বৈদেশিক মুদ্রার বিনিময় হার ‘ইন্দো প্যাসিফিকে চীন-যুক্তরাষ্ট্রের উদ্যোগ পরিপূরক’ প্রধান শিক্ষকের বেতন ১১তম গ্রেডে, একধাপ এগোলো সহকারীরা ‘রোহিঙ্গা হোস্টিংয়ে বাংলাদেশ সর্বোচ্চ বিবেচনার দাবিদার’ সম্রাট ও আরমানের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগে মামলা
২৭

জাহাঙ্গীরনগর: দুই পক্ষের বক্তব্য শুনবেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

 


 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অচলাবস্থা নিরসনে আন্দোলনকারী শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষামন্ত্রী অপর পক্ষের বক্তব্য শুনবেন বলে তাদের জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়টির আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রোববার (০৩ নভেম্বর) সন্ধ্যায় মন্ত্রীর হেয়ার রোডের বাসভবনে এক অনির্ধারিত আলোচনা অংশগ্রহণ করেছেন।  

জাহাঙ্গীরনগরের অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে যেকোনো দিন উপাচার্যকে অবরুদ্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা।

শনিবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘উপাচার্য অপসারণ মঞ্চে’ এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন অধ্যাপক রায়হান রাইন। 

উপাচার্য পক্ষ এবং উপাচার্য অপসারণ মঞ্চের পাল্টাপাল্টি কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়টিতে অচলাবস্থা তৈরি হয়।

এই অচলাবস্থা নিরসনে শিক্ষামন্ত্রীর বাসভবনে আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। আলোচনায়  শিক্ষকরা বিভিন্ন দাবি উত্থাপন করেন।  

ওই কর্মকর্তা  বলেন, শিক্ষামন্ত্রী সব দাবি মনোযোগ দিয়ে শুনেন এবং সবিস্তারে লিখে দেওয়ার কথা বলেন। 

শিক্ষামন্ত্রী অপরপক্ষের কথাও শুনবেন এবং উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে তাদের আশ্বাস দেন। 

এই বিভাগের আরো খবর