বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে
৪৪৯

জুনে মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা

প্রকাশিত: ২১ মে ২০১৯  

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আবেদন কার্যক্রম শেষ হয় সাত মাস আগে। কিন্তু এতোদিন পার হওয়ার পরও এ নিয়োগ পরীক্ষার দিন-তারিখ নির্ধারণ করা হয়নি। ফলে প্রায় আড়াই লাখ আবেদনকারী নিয়োগ পরীক্ষার অপেক্ষায় দিন পার করছেন। তবে আগামী জুন মাসের শেষের দিকে এ পরীক্ষার আয়োজন করা হতে পারে বলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) সূত্রে জানা গেছে।

এ পরীক্ষা আয়োজনের বিষয়ে জানতে চাইলে বিপিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) নজরুল ইসলাম বলেন, মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দিন-তারিখ নির্ধারণ করা হয়নি। তবে পরীক্ষা সংক্রান্ত অন্যান্য কার্যক্রম শেষ করা হয়েছে। তিনি বলেন, পরীক্ষার দিন নির্ধারণে পিএসসিতে এক সভায় আলোচনা হয়েছে। সভায় এই পরীক্ষা আগামী জুনের শেষের দিকে নেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। এ লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। দ্রুত এ পরীক্ষার দিন ধার্য করতে ফাইল তোলা হবে। এরপর পরীক্ষার দিন নির্ধারণ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

জানা গেছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদটি দ্বিতীয় শ্রেণির মর্যাদা দেয়ার পরে গত বছর প্রথমবারের মতো সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিপিএসসি। গত বছরের ১০ সেপ্টেম্বর থেকে আবেদন গ্রহণ শুরু হয়ে ৮ অক্টোবর শেষ হয়।

গত বছরের ৯ সেপ্টেম্বর প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, বাংলায় ৩৬৫ জন শিক্ষক, ইংরেজিতে ১০৬, গণিতে ২০৫, সামাজিক বিজ্ঞানে ৮৩, ভৌতবিজ্ঞানে ১০, জীববিজ্ঞানে ১১৮, ব্যবসায় শিক্ষায় ৮, ভূগোলে ৫৪, চারুকলায় ৯২, শারীরিক শিক্ষায় ৯৩, ইসলাম শিক্ষায় ১৭২ এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। মোট ১,৩৭৮ পদের বিপরীতে ২ লাখ ৩৫ হাজারের বেশি আবেদন জমা পড়ে।

এই বিভাগের আরো খবর