রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু ঠাকুরগাঁওয়ের বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড় রিফাত হত্যা মামলার আলামত আদালতে দাখিল, সাক্ষী ৭৫ কুমিল্লায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক
৫৪২

জেএসসি ও পিইসিতে বরগুনায় তাসলিমা মেমোরিয়াল একাডেমি সেরা

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮  

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
সারাদেশে জেএসসি ও পিইপি পরিক্ষায় ফলাফলের দিক থেকে বরগুনা জেলায় পাথরঘাটা তাসলিমা মেমোরিয়াল একাডেমী স্কুল প্রথম স্থান অধীকার করেছে। স্কুলের জেএসসি/ পিএসসি অংশ গ্রহনকারি পরিক্ষার্থীরা শতভাগ পাস করেন। জেএসসি পরিক্ষায় ছিয়াত্তর জনের মধ্যে ২৮ জন জিপিএ-৫ এবং পিএসসিতে ৬২ জনের মধ্যে ৫২ জন জিপিএ-৫ পেয়েছে। গত ১০ বছর ধরে এই স্কুলটি বরগুনা জেলায় সেরা স্কুল হিসাবে সাফাল্য অর্জন করেন।

স্কুলের প্রধান শিক্ষক আবুল বাসার আজাদ বলেন, এই স্কুলটি বরিশাল বিভাগে প্রতি বছর দক্ষিনাঞ্চলের সেরা স্কুল হিসাবে নির্বাচিত হই। এটা আওয়ামী লীগ সরকারের একটা সাফল্য। এই সরকারের আমলে আমাদে শিক্ষার মান বেড়েছে। ১৯৮৫ সালে স্কুলটি প্রতিষ্ঠা হলেও সরকারি ভাবে কোন সুযোগ সুবিধা পাওয়া যায়নী। ২০০৮ সালে শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর আমরা দীর্ঘ দিন ধরে ভবনের জন্য সরকারের কাছে দাবী করে একটি ভবনের জন্য বরাদ্ধ পেয়েছি। ভবনটি ৩ বছর ধরে নির্মান কাজ চলছে। ঠিকাদারের খামখেয়ালী পনার কারনে এখন পর্যন্ত কাজ শেষ হচ্ছে না। ঝরা ঝির্ণ টিন শেডের ঘরে শিক্ষার্থীদের লেখাপড়া করতে হয়। যদি শিক্ষার পরিবেশ ভাল হত তা হলে বরিশাল বিভাগে আমরা প্রথম স্খান অধীকার করতাম। আশা করি ভবনের নির্মান কাজ শেষ হলে শিক্ষার মান বাড়বে।
 

এই বিভাগের আরো খবর