• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৪৪

জেফ বেজোসই হতে পারেন বিশ্বের প্রথম লক্ষ-কোটির মালিক

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ মে ২০২০  

সম্প্রতি বিবাহবিচ্ছেদের জন্য ৩ হাজার ৮০০ কোটি ডলার খরচ হওয়া সত্ত্বেও অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের সম্পদ বৃদ্ধি কমেনি। যে হারে তার অর্থবিত্তের পরিমাণ বাড়ছে তাতে ধারণা করা হচ্ছে, ২০২৬ সালের মধ্যে তিনিই হতে চলেছেন বিশ্বের প্রথম ‘ট্রিলিয়ন ক্লাবের’ সদস্য।

৬২ বছর বয়সী বেজোস এখনও বিশ্বের শীর্ষ ধনী। গত পাঁচ বছর ধরে তার সম্পদ গড়ে প্রতি বছর ৩৪ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি এই তথ্য জানিয়েছে বিভিন্ন সংস্থার বাণিজ্যিক পণ্যের তুলনাকারী সংস্থা ‘কম্প্যারিসান’।

তাদের হিসাবে, বেজোসের জায়গায় পৌঁছাতে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের লেগে যাবে ২০২৬ সালের পরে আরও এক দশক। জুকারবার্গ বর্তমানে যে হারে আয় করছেন তাতে তার ট্রিলিয়নিয়ার হতে হতে বয়স দাঁড়াবে ৫১ বছর।

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির সম্পদের পরিমাণ এক লক্ষ কোটি ডলারে পৌঁছাতে সময় লাগবে ২০৩৩ সাল পর্যন্ত। সেই সময় ৭৫ বছর বয়সে ট্রিলিয়নিয়ার ক্লাবে পা রাখতে পারেন আম্বানি।

আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা ২০৩০ সালে ট্রিলিয়নিয়ার হতে পারেন। সেই সময় তার বয়স হবে ৬৫ বছর।

উল্লেখ্য, এসব পূর্বাভাস দেয়া হয়েছে সংশ্লিষ্ট ধনকুবেরদের বর্তমান আয়বৃদ্ধির হারের ভিত্তিতে। এর সামান্য হেরফের হলেও লক্ষ-কোটি ডলারের মালিক হওয়ার বিষয়টিতেও পরিবর্তন অবশ্যম্ভাবী।

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর