• সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি জনগণ ভালোবেসে আমাদের সরকার গঠনের সু্যোগ দিয়েছে: কাদের সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত সন্ধ্যায় বিএনপির অনেক নেতা গোপনে টিকা নিয়েছেন : তথ্যমন্ত্রী

টিকা গ্রহণ নিয়ে বিএনপি নেতাদের লুকোচুরি

বরগুনার আলো

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২১  

করোনার ভ্যাকসিন আসার আগে থেকেই বিএনপি নেতারা সমালোচনায় মুখর থাকলেও এখন টিকা নিতে শুরু করেছেন। এরই মধ্যে টিকা নিয়েছেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদসহ সিনিয়র নেতারাও। সবচেয়ে বড় সমালোচক রুহুল কবীর রিজভীও টিকা নিয়ে স্বীকার করছেন না। আর তার মতো অনেক নেতাই টিকা নিয়ে অস্বীকার করছেন।

ভারতের উপহার সেরামের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার ২০ লাখ ডোজ টিকা আসে ২১ জানুয়ারি। এর কয়েকদিনের মধ্যে আসে টাকায় কেনা টিকা। পরীক্ষামূলকভাবে টিকা কর্মসূচী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্শ্বপ্রতিক্রিয়া না থাকায় ৭ ফেব্রুয়ারি থেকে একযোগে সারাদেশে করোনা টিকা কার্যক্রম শুরু হয়।

টিকা আসার আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছিলো নানা অপপ্রচার। এমন কি সভা-সমাবেশেও রাজনৈতিক নেতারা দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়েছেন। ভ্যাকসিন নিয়ে আজগুবি বক্তব্যও দিয়েছেন অনেকেই। ডা. জাফরুল্লাহ বলেছিলেন, কেরানীগঞ্জের পানি ভরে যে দিবে না অথবা মুরগির টিকা দেবে না তার কোন গ্যারান্টি আপনাদের নেই। সবচেয়ে বড় সমালোচক রুহুল কবীর রিজভীও কম যাননি।

রিজভী বলেছিলেন, তারা দেখবে টিকা পুশ করে বিএনপি লোকেরা মরে না বাঁচে বা কতটুকু অসুস্থ্য হচ্ছে। তারপর উনারা নিবেন কি নিবেন না সিদ্ধান্ত নিবেন। তবে টিকা কার্যক্রম শুরু হলে দেরি করেননি বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডাক্তার জাফরুল্লাহ। টিকা নিয়েই ভিন্ন সুর। টিকা নেয়ার পর ডা. জাফরুল্লাহ বলেন, দেশবাসীকে আহ্বান করছি যখনই আপনার তারিখ আসবে তখনই আপনারা এসে টিকা নিবেন।

টিকা নিয়ে ভুলভাল বক্তব্য দিলেও টিকা নিতে ভুল করেননি রুহুল কবীর রিজভী। যদি টিকা নেয়ার কথা এখনও স্বীকার করেননি তিনি। রুহুল কবীর রিজভী বলেছিলেন, আমরা একটি গরীব দেশ। এটা যদি গবেষণাগারের ট্রায়ালের জায়গা হয়, তাহলে আমরা কি সেই তেলাপোকা, ব্যাঙের জায়গায় চলে এসেছি কিনা বাংলাদেশে, এই ঘটনাগুলোতে মানুষের মধ্যে সংশয় তৈরি হয়েছে।
এরই মধ্যে ভ্যাকসিন নিয়েছেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান, আমীর খসরু, সেলিমা রহমান, মাহবুব উদ্দিন খোকন সহ সিনিয়র নেতারা।

ভ্যাকসিন নিয়ে দায়িত্বশীল নেতারা বক্তব্য দিয়ে কর্মী-সমর্থকদের টিকা থেকে দুরে সরিয়ে রেখে বিএনপির প্রায় সব নেতাই এখন নিবন্ধনে ব্যস্ত। নজরুল ইসলাম বলেছেন, আমরা টিকা নিবো না এ কথা কখনও বলা হয়নি। এটা তো কেউ দান করছে না, সরকারে যেই থাকুক এটা তার সরকারি দায়িত্ব।

 

বরগুনার আলো