বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একজন মায়ের গল্প ইমিগ্রেশন: চোখের আইরিশের তথ্য দেবে ইসি তরুণদের দেখে আমি গর্বিত: সজীব ওয়াজেদ তিন হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা বুধবার বাংলাদেশকে উন্নয়নের মডেল করেছে স্থিতিশীল সরকার- আইন মন্ত্রী সেতু বিভাগ, পাট ও পিএসসিতে নতুন সচিব ঘুষের টাকাসহ দুদকের হাতে রাজস্ব কর্মকর্তা আটক আবারও ১৪ ভারতীয় জেলে আটক সাতটি অভ্যাস মানুষের ধ্বংস ডেকে আনে দেশজুড়ে তরুণদের প্রশিক্ষণ দেওয়া হবে: সজীব ওয়াজেদ চিফ হুইপের সঙ্গে ত্রিপুরা কংগ্রেসের চিফ হুইপের সাক্ষাৎ বাড়তি সুযোগের আশায় ভাসানচর যেতে রাজি রোহিঙ্গারা সরকার গঠনে ব্যর্থ হয়ে শেষমেশ পথ ছাড়লেন নেতানিয়াহু একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি কানাডায় আবারও জয়ী জাস্টিন ট্রুডো নকশা না মেনে গাড়ি নামালে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী গতিশীল নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী এখন বিশ্ব নেতা- কাদের বছরের প্রতিটি দিনই সড়ক নিরাপদ রাখতে হবে: পলক অস্ত্র মামলায় কারাগারে পাগলা মিজান দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২২৫০ মিটার
২৫

টুপি পরলেই চুল গজাবে!

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

 


টাক নিয়ে ভাবেন না, এমন টা কাউকেই পাওয়া যাবে না। বিশেষ করে যাদের চুল পড়তে শুরু করেছে। টাক নিয়ে চিন্তার দিন শেষ, এবার প্রযুক্তির ব্যবহারেই ঘুচবে টাক সমস্যা। অবাক হচ্ছেন, ভাবছেন এটা কীভাবে সম্ভব?  

উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা সম্প্রতি জানিয়েছেন, শুধুমাত্র একটি টুপি ব্যবহারেই মিলবে নতুন চুল। এই বিশেষ টুপির মধ্যে রয়েছে ফ্রিকোয়েন্সির বৈদ্যুতিক তরঙ্গ। যা নিরাপদ ও কম খরচের ধীরে ধীরে মাথায় চুল গজাতে সাহায্য করবে। টুপিটিতে কোনো ব্যাটারি নেই কারণ সারাদিনে নড়াচড়া চুলের সঙ্গে ঘর্ষণেই বিদ্যুৎ উৎপন্ন হবে। কম ফ্রিকোয়েন্সির বৈদ্যুতিক তরঙ্গ চুলের উৎপাদনকে সক্রিয় করবে। 

উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের গবেষক সুডং ওয়াং বলেন, মাথায় চুল গজানোর যে পদ্ধতি রয়েছে তাক জাগিয়ে তুলবে এই টুপি। যাদের মাত্রই চুল পরতে শুরু করেছে। তাদের জন্য খুব ভালো কাজ দেবে। চুলের গ্রোথ টেকনোলজি থাকবে টুপির মধ্যে। দিনে মাত্র তিন থেকে চার ঘণ্টা ব্যবহারেই পাওয়া যাবে কাঙ্ক্ষিত নতুন চুল। 


টুপিটি প্রথমিকভাবে গিনিপিগের ওপর পরীক্ষা চালিয়ে সফলতা এসেছে। তবে মানুষের জন্য কবে নাগাদ বাজারে আসবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।