বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত
১৪

টেকনাফে স্কাউট ক্যাম্প উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

 

কক্সবাজারের টেকনাফে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, ‘উন্নয়নে এগিয়ে’ এই থিমকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট আয়োজন করায় শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমি বাংলাদেশ স্কাউটসের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত। জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০২১ ও ২০৪১, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ এবং শতবর্ষ মেয়াদী ব-দ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছেন। এই পরিকল্পনাকে এগিয়ে নিতে ইতিবাচক আধুনিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে।  


এছাড়া তিনি আরও বলেন, স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে ইতিবাচক, আধুনিক, বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি ও সৃজনশীল হিসেবে গড়ে তুলতে। এ কারণে প্রধানমন্ত্রী সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দুইটি করে স্কাউট টিম গঠনেরও নির্দেশ দিয়েছেন।’

বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুদক কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সমন্বয়ক জাতীয় স্কাউট কমিশনার নাজমুল হক নাজু।

কক্সবাজারের টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কের দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশ স্কাউটসের আয়োজনে বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য ও নেপালের ২৮০০ জন স্কাউট সদস্য অংশ নেয়। আগামী ১৭ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এ ক্যাম্প চলবে। এ বিশাল স্কাউটদের চিকিৎসা ও নিরাপত্তায়  মেডিকেল টিমসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর