শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা আবুধাবি থেকে দেশের পথে প্রধানমন্ত্রী পদ্মাসেতুতে বসলো ২১তম স্প্যান,দৃশ্যমান হলো ৩ হাজার ১৫০ মিটার রিট খারিজ, নির্ধারিত তারিখেই হচ্ছে ঢাকার দুই সিটি নির্বাচন
৫০

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিভাগের কাজ পর্যবেক্ষণে সংসদীয় কমিটি

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্যপ্রযুক্তি বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সংসদের এ সংক্রান্ত স্থায়ী কমিটি। এলক্ষ্যে দুটি সংসদীয় উপ-কমিটিও গঠণ করা হয়েছে। কমিটির সদস্য রেজওয়ান আহমেদ তোফিকের নেতৃত্বাধীন চার সদস্যের উপ-কমিটি পর্যবেক্ষণ করবে তথ্যপ্রযুক্তি বিভাগ। আর বেনজীর আহমদের নেতৃত্বাধীন চার সদস্যের অপর কমিটি পর্যবেক্ষণ করবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। 

জাতীয় সংসদ ভবনে গতকাল বুধবার অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত ন্থায়ী কমিটির ৩য় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

কমিটির সভাপতি এ. কে.এম রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন। কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহ্মী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম, এবং অপরাজিতা হক  বৈঠকে অংশগ্রহণ করেন। 

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব, তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিবসহ বিভিন্ন সংস্থা প্রধানগণ, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে দেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠান সংক্রান্ত চিঠি সকল জাতীয় সংসদ সদস্যের নিকট যেনো প্রেরণ করা হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট  সবাইকে অবহিত করার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে  আগামী ৭দিনের মাঝে চিঠি প্রেরণ করার জন্য কমিটি সুপারিশ করে।

এছাড়া বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় তথ্যপ্রযুক্তির উন্নয়নে ডিজিটাল ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তথ্যপ্রযুক্তি বিভাগকে সুপারিশ করা হয়।

এই বিভাগের আরো খবর