রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার
৫১

টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থান অটুট রাখলেন স্মিথ-কামিন্স

বরগুনার আলো

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

টেস্ট র‌্যাংকিংয়ে নিজেদের অবস্থান ধরে রেখেছেন স্টিভেন স্মিথ ও প্যাট কামিন্স। সদ্য প্রকাশিত টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই দুই অস্ট্রেলিয়ান তারকা।

স্মিথ-কামিন্সের নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে ১৮৫ রানের বিশাল জয় পেয়েছে অজিরা। ম্যানচেস্টারের এই টেস্টে প্রথম ইনিংসে ২১১ ও দ্বিতীয় ইনিংসে ৮২ রান করেন স্মিথ। দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যের জন্য ৯৩৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই সাবেক অজি অধিনায়ক। ভারত অধিনায়ক বিরাট কোহলির চেয়ে ৩৪ পয়েন্ট এগিয়ে গেছেন স্মিথ।

বোলারদের ক্ষেত্রে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট ৯১৪ নিয়ে শীর্ষস্থান অটুট রেখেছেন কামিন্স। ২০০১ সালে এই রেটিং পয়েন্ট পেয়েছিলেন সাবেক অজি পেসার গ্লেন ম্যাকগ্রা। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকান বোলার কাগিসো রাবাদার চেয়ে ৬৩ পয়েন্ট এগিয়ে আছেন কামিন্স। জসপ্রীত বুমরাহ আছেন তৃতীয় স্থানে। প্রথমবারের মতো টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষ দশে জায়গা পেয়েছেন জস হ্যাজলউড। 

বোলারদেরে ক্ষেত্রে বাংলাদেশিদের মধ্যে একধাপ এগিয়েছেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম। সাকিব আছেন ২২তম স্থানে। পরের স্থানে তাইজুল। টাইগারদের মধ্যে সবচেয়ে বড় লাফ দিয়েছেন নাঈম হাসান। এই অফ স্পিনার ২১ ধাপ এগিয়ে বসেছেন ৬৬তম স্থানে। 

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর