বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
১১২

ট্রাম্পকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে আসছে তার ১৭ গুণ ধনী প্রতিদ্বন্দ্বী

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 

আগামী বছর নভেম্বর মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। জানা গিয়েছে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হতে পারেন যুক্তরাষ্ট্রের আর এক বিলিয়নিয়ার মাইকেল ব্লুমবার্গ। তিনি নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র।

তিনি মনে করেন, ট্রাম্পকে হারানোর জন্য যোগ্য কোনও প্রতিদ্বন্দ্বী নেই। তাই নিজেই তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। এই সপ্তাহেই আনুষ্ঠানিক কার্যক্রম শেষ করবেন বলেও জানিয়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ এই ধনী।

জানা গিয়েছে, মাইকেল ব্লুমবার্গ বিশ্বের অন্যতম শীর্ষ ধনী। ফোর্বসের হিসেব অনুযায়ী তার সম্পদের পরিমাণ ৫ হাজার ২০০ কোটি ডলার, যা ট্রাম্পের সম্পদের প্রায় ১৭ গুণ(৩১০ কোটি)।
শিক্ষা ও স্বাস্থ্যসহ বিভিন্ন খাতে কোটি কোটি ডলার সহায়তা করেছেন তিনি। রাজনীতিতেও বেশ সফল ব্লুমবার্গ। তিনবার নিউ ইয়র্কের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। চলতি সপ্তাহেই ডেমোক্রেট প্রার্থী হিসেবে কাগজপত্র তৈরি করবেন ৭৭ বছর বয়সী ব্লুমবার্গ।

ইতিমধ্যেই ডেমোক্র্যাটিক দলের ১৭ জন নেতা ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এরই মধ্যে জনপ্রিয়তার বিচারে তাকে পেছনে ফেলে এগিয়ে রয়েছেন।

অন্যদিকে ট্রাম্পের সঙ্গে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার লড়াইয়ে রয়েছেন তাঁর রিপাবলিকান দলের তিন সদস্য। তবে তাদের কারও ট্রাম্পকে সরিয়ে নির্বাচনের করার সম্ভাবনা নেই বললেই চলে। জানা গিয়েছে, ২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ধনি ব্যক্তির তালিকায় নয় নাম্বার এবং সারা বিশ্বের তালিকায় ১৪ নাম্বারে স্থান পেয়েছেন ৭৭ বছর বয়সী ব্লুমবার্গ। সূত্র : কলকাতা টাইমস।

এই বিভাগের আরো খবর