সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
৫৮

টয়লেটে হবু বরের সাথে সেলফি তুললে ৬১ হাজার টাকা দিবে সরকার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

টয়লেটে হবু বরের সেলফি তুলতে হবে। আর সেই সেলফি দেখাতে পারলেই কনে পাবেন ৬১ হাজার টাকা! হবু বরের বাড়িতে টয়লেট বা বাথরুম রয়েছে কি না, এই প্রমাণ দিতেই এই ব্যবস্থা।

ভারতের মধ্যপ্রদেশ সরকারের মুখ্যমন্ত্রী কন্যা বিবাহ প্রকল্পে এই নিয়ম চালু করেছে। এই প্রকল্পের সুবিধা নেয়ার জন্য আবেদন করতে হবে। শুধু গ্রামাঞ্চলেই নয়, ভোপালের পৌরসভা এলাকাতেও এই প্রকল্প প্রযোজ্য হবে।

জানা গেছে, সরকারি কর্মকর্তারা বাড়ি বাড়ি গিয়ে সব সময় তদারকি করতে পারেন না। তাই চালু হয়েছে #SelfieStandingInToilet। 

ভোপালের জাহাঙ্গিরাবাদের বাসিন্দা সমীর (ছদ্ম নাম) বলেন, এই প্রকল্পের সুবিধা নিতে বিয়ের সার্টিফিকেটের সঙ্গে জোড়া থাকবে টয়লেটে বরের ছবি। আমাকে বলা হয়েছিল, এই ছবি না দিলে কাজি বিয়ে পড়বেন না। ভোপালের কেন্দ্রীয় গ্রন্থাগারে যে গণবিবাহের আয়োজন করা হয়েছে, সেখানকার ৭৪ হবু বরের মধ্যে সমীর অন্যতম।

সমাজকল্যাণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি জেএন কানসোটিয়ার বলেন, এতে খারাপ কিছু নেই। তবে এটি আরো ভালো কিছু করা যেত।

এই বিভাগের আরো খবর