শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা সোলেইমানি হত্যার নিন্দা জানানোয় কসোভোতে নারীর কারাদণ্ড বরিশাল বোর্ডে এসএসসিতে অনিয়মিত পরীক্ষার্থী ২১ শতাংশ টুঙ্গিপাড়া যাত্রায় টোল পরিশোধ করলো আওয়ামী লীগ বিক্ষোভে জনসমুদ্র বাগদাদ, স্লোগানে কাঁপছে রাজপথ বিএনপি ভোট কারচুপির রাজত্ব সৃষ্টি করেছিল বলেই ইভিএম আনা হয়েছে বরগুনায় জেলেদের জালে ধরা পড়লো ৪শ কেজি ওজনের শাপলাপাতা মাছ বৈশ্বিক স্বাস্থ্যে এখনো ঝুঁকি নয় করোনা ভাইরাস: ডব্লিউএইচও সাকিবকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়লেন তামিম বাবার কবরের পাশে বসে প্রধানমন্ত্রীর কোরআন তেলাওয়াত বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল পদ্মাসেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার জাতীয় প্রশিক্ষণ দিবস আজ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস

ডেঙ্গু মোকাবিলায় সব জেলায় আ. লীগের মনিটরিং সেল গঠন

বরগুনার আলো

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

 

দেশের সব জেলায় ডেঙ্গু মোকাবিলায় ও চিকিৎসা মনিটরিং সেল গঠন করেছে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ।

রাজধানীসহ সারাদেশের তথ্য সংগ্রহ করার জন্য রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের নিচতলায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলও খুলেছে দলটি।

শুক্রবার (৯ আগস্ট) বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পুরো দেশে বিদ্যমান ডেঙ্গু আক্রান্তের চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষাসহ যাবতীয় তথ্য দেয়ার জন্য ০১৩১৪৮৩৮৬৩৬ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আগস্টের ৩ তারিখে দলটির সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে ২২ সদস্যের কেন্দ্রীয় মনিটরিং সেল গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ডেঙ্গু মোকাবিলায় ও চিকিৎসা মনিটরিং সেলের পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করা হয় সভায়। কর্মসূচিগুলো হলো- ৬৪ জেলা মনিটরিং সেল গঠন, জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, সরকারের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা এবং ৬৪ জেলায় প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর