• সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪
৩৭১

ঢাকায় আজ থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে রাজধানীর সড়ক চলাচল বুধবার (২৫ মার্চ) থেকে নিয়ন্ত্রণ করবে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় প্রয়োজন ছাড়া কাউকে সড়কে থাকতে দেওয়া হবে না। এ ছাড়া আজ থেকে রাজধানীর সড়কে জীবাণুনাশক ছিটানো হবে। দিনে দুবার করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে ছিটানো হবে এ জীবাণুনাশক। 

রাস্তায় বের হওয়ার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম বলেন, প্রয়োজন থাকলে অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

সেনা কর্মকর্তাদের সঙ্গে মঙ্গলবার পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। বৈঠকে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। বৈঠকের পর কমিশনার বলেন, সবাইকে অনুরোধ করা হবে যাতে লোকজন নিজের বাড়িতেই থাকেন।

এ দিকে করোনার বিস্তার ঠেকাতে আজ থেকে দুই বেলা করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে সড়কে জীবাণুনাশক ছিটাবে পুলিশ। প্রথমবার ছিটানো হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে আর দ্বিতীয়বার ছিটানো হবে বিকাল ৪টা থেকে ৬টার মধ্যে। পুলিশের আট বিভাগে আটটি জলকামান এক সঙ্গে জীবাণুনাশক ছিটাবে। মঙ্গলবার এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। এ সময় কোন কর্মকর্তা কোন কোন এলাকায় দায়িত্ব পালন করবেন তাও নির্দেশনায় উল্লেখ করে দেওয়া হয়েছে।

প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে বলে জানান পুলিশ কর্মকর্তারা। এতে করে সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক সড়কে ছিটানো হবে। আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কাজ প্রত্যেক দিন দুই বেলা করে চলবে বলে জানিয়েছে পুলিশ।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর