• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৩৪৭

ঢাকায় আজ থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে রাজধানীর সড়ক চলাচল বুধবার (২৫ মার্চ) থেকে নিয়ন্ত্রণ করবে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় প্রয়োজন ছাড়া কাউকে সড়কে থাকতে দেওয়া হবে না। এ ছাড়া আজ থেকে রাজধানীর সড়কে জীবাণুনাশক ছিটানো হবে। দিনে দুবার করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে ছিটানো হবে এ জীবাণুনাশক। 

রাস্তায় বের হওয়ার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম বলেন, প্রয়োজন থাকলে অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

সেনা কর্মকর্তাদের সঙ্গে মঙ্গলবার পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। বৈঠকে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। বৈঠকের পর কমিশনার বলেন, সবাইকে অনুরোধ করা হবে যাতে লোকজন নিজের বাড়িতেই থাকেন।

এ দিকে করোনার বিস্তার ঠেকাতে আজ থেকে দুই বেলা করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে সড়কে জীবাণুনাশক ছিটাবে পুলিশ। প্রথমবার ছিটানো হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে আর দ্বিতীয়বার ছিটানো হবে বিকাল ৪টা থেকে ৬টার মধ্যে। পুলিশের আট বিভাগে আটটি জলকামান এক সঙ্গে জীবাণুনাশক ছিটাবে। মঙ্গলবার এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। এ সময় কোন কর্মকর্তা কোন কোন এলাকায় দায়িত্ব পালন করবেন তাও নির্দেশনায় উল্লেখ করে দেওয়া হয়েছে।

প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে বলে জানান পুলিশ কর্মকর্তারা। এতে করে সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক সড়কে ছিটানো হবে। আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কাজ প্রত্যেক দিন দুই বেলা করে চলবে বলে জানিয়েছে পুলিশ।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর