বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০২ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের
৭২

ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

প্রায় ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মো. রফিকুল আলমসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক সেলিনা আক্তার বাদী হয়ে আজ ২৫ আগস্ট এ মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- মো. মিজানুর রহমান, সাবেক জেলা সমবায় অফিসার, বর্তমান যুগ্ম নিবন্ধক, সমবায় অধিদফতর, ঢাকা, মিজানুর রহমান ভূইয়া, সাবেক ব্যবস্থাপক, দি আরবান কো-অপারেটিভ ব্যাংক লিঃ, নারায়ণনগঞ্জ শাখা, নারায়ণগঞ্জ, মো. লুৎফর রহমান, জেলা অডিটর (বর্তমান অবসরপ্রাপ্ত)।

জেলা সমবায় অফিস, ঢাকা, মো. খবির খান, প্রাক্তন উপসহকারী নিবন্ধক, জেলা সমবায় অফিস, ঢাকা, মহসিন মজুমদার, পরিদর্শক, জেলা সমবায় অধিদফতর, ঢাকা, তাহমিনা বেগম, সভাপতি, দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিঃ, প্রধান কার্যালয়, মিরপুর, ঢাকা।

অভিযোগের সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৬ থেকে ২০১৮ পর্যন্ত সময়ে ভুয়া নিবন্ধন নম্বর, ভুয়া লিকুইডেশন নম্বর জালিয়াতির মাধ্যমে সৃষ্টি ও ব্যবহার করে দি আরবান কো-অপারেটিভ ব্যাংক নামক ভুয়া সমবায় সমিতি সৃষ্টি ও সমবায় আইন লংঘন করে সারাদেশে শাখা খুলে অবৈধ ব্যাংকিংয়ের মাধ্যমে জনগণের কাছ থেকে উচ্চ হারে লাভের প্রলোভন দেখিয়ে সঞ্চয় হিসাবে প্রায় ১০০ কোটি টাকা জমা নিয়ে পরবর্তীতে ফেরত না দিয়ে বিবিধ কৌশলে দেশে-বিদেশে হস্তান্তর, রূপান্তর করে পরস্পর যোগসাজশে আত্মসাৎ করে।

এ কারণে দণ্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২), ৪(৩) মামলাটি দায়ের হয়।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর