রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
৬০

তাবিথ-ইশরাকের জনপ্রিয়তা শুধু পোস্টারেই!

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

ফেসবুক-ইউটিউবে হাজার হাজার লাইক-শেয়ার। অথচ বাস্তবে জনসমর্থন শূন্যের কোঠায় ঢাকা সিটি করপোরেশেন নির্বাচনে বিএনপি দুই মেয়রপ্রার্থীর। এরপরও তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন বলছেন, জয়ের মালা তাদেরই হবে। ‘পোস্টার বয়’ তাবিথ ও ইশরাকের এমন ভার্চুয়াল জনপ্রিয়তার দাবিকে বোকামিও বলছেন অনেকে।

এই দুই তরুণ ও মাঠের রাজনীতিতে শিক্ষানবিশ মেয়রপ্রার্থীদের নিয়ে রীতিমত চিন্তিত বিএনপির জ্যেষ্ঠ নেতাদের একটি অংশ।

তারা বলছেন, ফেসবুক-ইউটিউবে টাকার বিনিময়ে প্রমোশন করে হয়তো হাজার হাজার লাইক-কমেন্ট-শেয়ার কামানো যায়, কিন্তু জনসমর্থন পেতে হলে মানুষের কাছে যেতে হয়। তাদের হয়ে কাজ করতে হয়। বিপদে-আপদে পাশে দাঁড়িয়ে তাদের চোখের জল মুছে দিতে হয়, তবেই না ব্যালট বক্সে ভোট পড়বে। মানুষ দু’হাত তুলে দোয়া করবে। নির্বাচনে জয়ী করে নেতৃত্বে আনবে। এসব না করে অনলাইনে বেশি অ্যাক্টিভ থেকেও লাভ হবে না।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অবৈধ টাকার জোরে পোস্টার-ব্যানার ছাপিয়ে আপনি নগরীতে নিজের অবস্থান জানান দিতে পারেন। কিন্তু ভোট পেতে হলে আপনাকে মানুষের মনে স্থান পেতে হবে। যেটা আপনার কর্মেই প্রকাশিত হবে। কিন্তু সেটা সিটি নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেই। তারা পূর্ণরূপে জনসমর্থনহীন। তাদের অস্তিত্ব কেবল পোস্টার-ব্যানারেই। এ কারণেই নির্বাচনে তাদের ভরাডুবি সন্নিকটে।

দলীয় জ্যেষ্ঠ নেতা ও রাজনৈতিক বিশ্লেষকদের কথার ‘সত্যতা’ জানতে যোগাযোগ করা হয় ইশরাক হোসেন ও তাবিথ আউয়ালের সঙ্গে।

ইশরাক হোসেন অভিযোগ অস্বীকার করে এই প্রতিবেদককে বলেন, শুধু অনলাইন নয়-বাস্তবেও আমার জনসমর্থন তুঙ্গে। ইনশাল্লাহ জয় সুনিশ্চিত। আর দল থেকে যারা অভিযোগ করছেন, তারা আসলে বিএনপির কর্মীই নন। দলের ভেতরে ঘাপটি মেরে বসে আছেন ‘রাজাকার’ হয়ে। সুযোগ খুঁজছেন ঝোপ বুঝে কোপ মারার।

তাবিথ আউয়াল বলেন, নির্বাচনের মাঠ ঘুরে দেখেছি মানুষ আমাকে কতটা চায়। অনলাইনের মত মাঠেও জনপ্রিয়তায় আমি এগিয়ে। বিএনপির কর্মীরা যদি নিজেদের বিরোধিতা করা থেকে বিরত থাকে, তবেই জয় নিশ্চিত। নতুবা জাতীয় সংসদ নির্বাচনের মত পরাজয় নিশ্চিত।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর