বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী অত্যাধুনিক প্রযুক্তির ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গরিবের ঘরবাড়ি গ্রাম যেন ভাঙা না হয়: প্রধানমন্ত্রী দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩
৬০৯

তামিমকে `বিশ্রামে` যাওয়ার পরামর্শ দিলেন সাকিব

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

০, ১৯, ২!  শ্রীলঙ্কা সিরিজে তিন ওয়ানডেতে ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবালের রান। অথচ সাকিববিহীন দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সুযোগ ছিল তার সামনে। কিন্তু তিনি প্রত্যাশা তো মেটাতে পারেননি, উল্টো খেলেছেন খুবই বাজে।

বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিলেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। আজ বৃহস্পতিবার বনানীর বিদ্যা নিকেতন স্কুলে মশা নিধন কর্মসূচী উদ্ভোধন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ পরামর্শ দেন।

সাকিব আল হাসান বলেন, 'এখন খেলোয়াড়ের এই রকম সময় যেতেই পারে। আমার কাছে যেটা এখন মনে হয়, বেশি এখন গুরত্বপূর্ণ হচ্ছে ওর (তামিমের) বিশ্রামে যাওয়া, রিকভার করা, সুস্থ হওয়া এবং স্ট্রংলি কামব্যাক করা।’

তামিমের ওপর দৃঢ় বিশ্বাস রেখে সাকিব বলেন, 'আমার দৃঢ় বিশ্বাস তামিম এটাই করবে।’

টানা ছয় ম্যাচে বোল্ড ওপেনার হিসেবে বিশ্ব ক্রিকেটে বাজে নজির গড়েন তামিম। বিশ্বকাপেও খেলতে পারেননি প্রত্যাশা অনুযায়ী। অথচ তার কাছে চাওয়া ছিল আকাশছোঁয়া। এই তামিম এখন চাচ্ছেন ক্রিকেট থেকে বিরতি নিয়ে আরও দুর্দান্তভাবে ফিরে আসতে।

গতকাল বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর গণমাধ্যমকে এমনটাই বললেন তামিম। তবে কখন-কীভাবে বিরতিতে যাবেন, তা স্পষ্ট করে বলেননি এই প্রথম ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পালন করা দেশসেরা এই ওপেনার।  

কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে তামিম বলেন, ‘বিশ্বকাপ থেকেই আমি নিজেকে নিজে ডুবিয়েছি। আমি চেষ্টা করেছি কিন্তু যথেষ্ঠ নয়। সম্ভবত আমার কিছু সময় নেওয়া উচিত খেলার বাইরে এবং আত্মবিশ্বাস নিয়ে ফিরে আসা উচিত।’

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। গতকাল তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১২২ রানের বড় ব্যবধানে হেরে ধবলধোলাই হলেন তামিম ইকবালরা। এর আগে প্রথম ম্যাচে ৯১ ও দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে হারে টাইগাররা। একটি ম্যাচেও ব্যাটে-বলে তামিমরা লড়াই করতে পারেননি।

এই বিভাগের আরো খবর