• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

তারেকের সিদ্ধান্ত: দেশবাসী নয়, দলীয় কর্মীরা পাবেন বিএনপির ত্রাণ

বরগুনার আলো

প্রকাশিত: ৪ মে ২০২০  

দেশের চলমান করোনা সংকট মোকাবিলায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ মানুষদের খাদ্য এবং চিকিৎসার ব্যবস্থা করতে নিরলস পরিশ্রম করছে সরকার। অথচ করোনাকালেও বিএনপি দেশবাসীর পাশে না দাঁড়িয়ে দলপ্রীতিতে ব্যস্ত। জানা গেছে, এবার করোনায় সাধারণ মানুষদের সহায়তা বন্ধ রেখে আপাতত বিএনপি কর্মীদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দেবে দলটি।

বিএনপি সূত্র বলছে, করোনা সংকট নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়ায় দীর্ঘ মেয়াদে সাধারণ দেশবাসীকে বাদ দিয়ে আপাতত কেবল বিএনপি নেতাকর্মীদের সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাই আগামী ৫ মে থেকে দেশের দুস্থ মানুষদের আপাতত সহায়তা দেবে না বিএনপি। জনগণের দায়িত্ব নিতে সরকার আছে, তাই সর্বাগ্রে দলীয় কর্মীদের রক্ষা করতে আপাতত ত্রাণ ও চিকিৎসা সহায়তা বিএনপি কর্মীদের মাঝে সীমাবদ্ধ রাখতে মির্জা ফখরুলদের নির্দেশ দিয়েছেন তারেক।

ফান্ড স্বল্পতা, ডোনার নেতাদের পলায়নপর নীতি ও ভোট না দেয়ার ক্ষোভ থেকেই তারেক রহমান দেশবাসীকে শিক্ষা দিতেই এই কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। তার মতে, আগে দলীয় কর্মীদের রক্ষা করতে হবে। তারা বাঁচলে বিএনপি বাঁচবে। তাই আগামী ৫ মে থেকে বেছে বেছে দলের দুস্থ ও অসহায় কর্মীদের মাঝে ত্রাণ বিতরণ করতে বলেছেন তারেক।

সাধারণ জনগণের মাঝে ত্রাণ বিতরণ বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য পরিচয় গোপন রাখার শর্তে বলেন, জনগণের মাঝে ত্রাণ বিতরণ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কিছু সীমাবদ্ধতার কারণে এমনটি করতে হচ্ছে। আসলে বিএনপির প্রাণ হলো নেতাকর্মীরা। আগে তো তাদের স্বার্থ দেখতে হবে, তারপর দেশবাসী। বিতর্ক সৃষ্টি হলেও আমাদের কিছু করার নেই। কারণ দেশবাসীর জন্য সরকার আছে। আর বিএনপি কর্মীদের জন্য তারেক রহমান। তাই আপাতত দেশবাসীর মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। পরিস্থিতি অনুযায়ী পরবর্তীতে আবারও জনগণের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

 

বরগুনার আলো