বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০২ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭, দেখামাত্র গুলির নির্দেশ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর
২৩৯

তারেক রহমানকে ফেরাতে সরকারের প্রচেষ্টায় শঙ্কিত রিজভী!

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২৪ আগস্ট) একটি অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি আরো বলেন, ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানকে দেশে ফেরাতে সরকার বদ্ধপরিকর। তাকে দেশে ফেরাতে আইন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সব প্রক্রিয়া জোরদার করা হয়েছে। তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে সাজার রায় কার্যকর করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন কাদের।

এদিকে, ২১ আগস্ট হামলার ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরানোর প্রচেষ্টার তীব্র নিন্দা প্রকাশ করেছেন দলটির একাধিক সিনিয়র নেতৃবৃন্দ। তারা বলছেন, সাজানো মামলায় তারেক রহমানকে আসামি বানিয়ে বিএনপিকে ধ্বংস করতে এমনটা করা হচ্ছে। তারেক রহমান লন্ডন থেকে বিতাড়িত কিংবা গ্রেফতার হলে বিএনপি নেতৃত্ব শূন্য হয়ে পড়বে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

তারেক রহমানকে দেশে ফেরানো প্রক্রিয়ার কঠোর সমালোচনা করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করছেন। তিনি রাষ্ট্রীয়ভাবে নির্যাতনের শিকার হয়ে আজকে বিদেশে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। বিদেশে থাকার কারণে দল পরিচালনা করতে অসুবিধা হচ্ছে। শুনেছি, বাংলাদেশ সরকার তারেক রহমানকে দেশে ফেরাতে জোর প্রচেষ্টা চালাচ্ছে। বিষয়টি আমাদের জন্য আতঙ্কের।

তিনি আরো বলেন, তারেক রহমান ২১ আগস্ট হামলার সাথে জড়িত নন। হ্যাঁ- এটি সত্য যে তৎকালীন বিএনপি সরকারের একাধিক প্রভাবশালী ব্যক্তি আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে এই হামলা চালায়। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এর পুরো দায় বিএনপি নেবে না। আর তারেক রহমানকে দেশে ফেরানোর নামে যে কূটনৈতিক প্রচেষ্টা চালানো হচ্ছে সেটির তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা। আমি অনুরোধ করবো, চিকিৎসারত একজন ব্যক্তিতে দেশে ফেরানোর নামে বিদেশে চাপ দেবেন না সরকার।

তারেক রহমানকে অসুস্থ দাবি করলেও ঈদুল আযহায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে তাকে দৌড় ও ঝাঁপ দিতে দেখা গেছে। এই বিষয়ে জানতে চাইলে-রিজভী আহমেদ সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি। বিদেশে ঈদের আনন্দ ভাগাভাগি করতে তারেক রহমানের লাফ-ঝাঁপ নিয়ে রাজনীতি না করতে অনুরোধ জানিয়েছেন রিজভী।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর