সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! বাচ্চাকে মারধর করায় থান জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত ৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক
১৮৮

তারেক রহমানকে ফেরাতে সরকারের প্রচেষ্টায় শঙ্কিত রিজভী!

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২৪ আগস্ট) একটি অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি আরো বলেন, ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানকে দেশে ফেরাতে সরকার বদ্ধপরিকর। তাকে দেশে ফেরাতে আইন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সব প্রক্রিয়া জোরদার করা হয়েছে। তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে সাজার রায় কার্যকর করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন কাদের।

এদিকে, ২১ আগস্ট হামলার ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরানোর প্রচেষ্টার তীব্র নিন্দা প্রকাশ করেছেন দলটির একাধিক সিনিয়র নেতৃবৃন্দ। তারা বলছেন, সাজানো মামলায় তারেক রহমানকে আসামি বানিয়ে বিএনপিকে ধ্বংস করতে এমনটা করা হচ্ছে। তারেক রহমান লন্ডন থেকে বিতাড়িত কিংবা গ্রেফতার হলে বিএনপি নেতৃত্ব শূন্য হয়ে পড়বে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

তারেক রহমানকে দেশে ফেরানো প্রক্রিয়ার কঠোর সমালোচনা করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করছেন। তিনি রাষ্ট্রীয়ভাবে নির্যাতনের শিকার হয়ে আজকে বিদেশে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। বিদেশে থাকার কারণে দল পরিচালনা করতে অসুবিধা হচ্ছে। শুনেছি, বাংলাদেশ সরকার তারেক রহমানকে দেশে ফেরাতে জোর প্রচেষ্টা চালাচ্ছে। বিষয়টি আমাদের জন্য আতঙ্কের।

তিনি আরো বলেন, তারেক রহমান ২১ আগস্ট হামলার সাথে জড়িত নন। হ্যাঁ- এটি সত্য যে তৎকালীন বিএনপি সরকারের একাধিক প্রভাবশালী ব্যক্তি আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে এই হামলা চালায়। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এর পুরো দায় বিএনপি নেবে না। আর তারেক রহমানকে দেশে ফেরানোর নামে যে কূটনৈতিক প্রচেষ্টা চালানো হচ্ছে সেটির তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা। আমি অনুরোধ করবো, চিকিৎসারত একজন ব্যক্তিতে দেশে ফেরানোর নামে বিদেশে চাপ দেবেন না সরকার।

তারেক রহমানকে অসুস্থ দাবি করলেও ঈদুল আযহায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে তাকে দৌড় ও ঝাঁপ দিতে দেখা গেছে। এই বিষয়ে জানতে চাইলে-রিজভী আহমেদ সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি। বিদেশে ঈদের আনন্দ ভাগাভাগি করতে তারেক রহমানের লাফ-ঝাঁপ নিয়ে রাজনীতি না করতে অনুরোধ জানিয়েছেন রিজভী।

এই বিভাগের আরো খবর