শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুকে ‘ড. অব ল’ সম্মাননা দেবে ঢাবি ইংরেজির পাশাপাশি বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর সবাই যেন ন্যায়বিচার ও আইনের আশ্রয় পায়: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল দিবস দেশে ফিরছেন মিয়ানমারের জলসীমায় আটক ১৭ জেলে আ`লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা সোমবার ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে সৌম্য-আফিফরা জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন আজ আওয়ামী লীগের খাদ্য উপ-কমিটির সভা আজ সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি
১৮

তিন দিনের সফরে আমিরাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

তিন দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমিরাত সরকারের বিশেষ আমন্ত্রণে দেশটির প্রযুক্তিযুগের স্মরণকালের সেরা আয়োজন দুবাই এয়ার শো-২০১৯ তে অংশ নিতেই তার এ সফর।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন সংযুক্ত আরব আমিরাত সফর নিয়েই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী জানান, শনিবার (১৬ নভেম্বর) দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী। ১৯ নভেম্বর তার ফেরার কথা রয়েছে।

তিনি বলেন, প্রবাসীদের জন্য জাতীয় পরিচয়পত্র চালু করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীদের সঙ্গে সাক্ষাৎ করে আনুষ্ঠানিকভাবে এটি চালু করবেন। বাংলাদেশ দূতাবারে জন্য জমি বরাদ্দসহ এ সফরে আমিরাত সরকারের সঙ্গে তিনটি সমঝোতাস্বারক স্বাক্ষর করা হবে।

মন্ত্রণালয়ে আগুন লাগার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, গতকাল মন্ত্রণালয়ের মেইন বিল্ডিংয়ের নিচ তলার বাজেট শাখার পাশে বন্ধ ঘরে আগুন লাগে। আমরা খুব ভাগ্যবান। কোনো ডকুমেন্ট নষ্ট হয়নি। ধোঁয়া দেখে আমাদের লোকেরা ৯৯৯- এ ফোন করার কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের লোকেরা চলে আসে।

এ আগুন লাগার কারণ উদঘাটনে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে মন্ত্রণালয়।

এই বিভাগের আরো খবর