• বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৭

  • || ১৩ রজব ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি জনগণ ভালোবেসে আমাদের সরকার গঠনের সু্যোগ দিয়েছে: কাদের সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত সন্ধ্যায় বিএনপির অনেক নেতা গোপনে টিকা নিয়েছেন : তথ্যমন্ত্রী ‘পাটের উৎপাদন বাড়াতে বীজ সরবরাহ নিশ্চিত করা হচ্ছে’ দেশে করোনায় ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৯ কমিশন বাণিজ্যের ধারা থেকে বেরিয়ে আসতে হবে: সেতুমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত ভবিষ্যতে বাংলাদেশেও তৈরি হবে যুদ্ধবিমান: প্রধানমন্ত্রী দেশে করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৬ বিশ্ববিদ্যালয়গুলো খুলছে ২৪ মে: শিক্ষামন্ত্রী হল খুলে দেয়ার সিদ্ধান্ত ৫-৬ দিনের মধ্যেই: মন্ত্রিপরিষদ সচিব এক মাসের মধ্যে চালের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৩৫০ এটিএম শামসুজ্জামান আর নেই এখন ঘরে ঘরে মানুষ ডিজিটাল সেবার সুবিধা পাচ্ছে: বাণিজ্যমন্ত্রী সামিসহ ৪ জনের বিরুদ্ধে করা মামলার আদেশ ২৩ ফেব্রুয়ারি

বসন্ত বরণে রান্নাঘর

তেলাপিয়া–ব্রকলিভর্তা

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

উপকরণ:

তেলাপিয়া মাছ ১ টুকরা, ব্রকলি ১টি, শুকনা মরিচ অথবা কাঁচা মরিচ ২টি, পেঁয়াজকুচি ২ টেবিল চামচ, শর্ষের তেল ১ টেবিল চামচ, ধনেপাতাকুচি ১ টেবিল চামচ, লবণ পরিমাণমতো।

প্রণালি:

ব্রকলি টুকরা করে নিন। সেদ্ধ করে পানি ঝরিয়ে রাখুন। তেলাপিয়া মাছের ১ টুকরা সামান্য লবণ মেখে ভেজে নিন। মাছের কাঁটা বেছে রাখুন। পেঁয়াজ হালকা বাদামি করে ভাজুন। শুকনা মরিচ ভেজে নিন। সেদ্ধ ব্রকলি পাটায় বেটে নিন অথবা ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে পারেন। কাঁচা মরিচকুচি অথবা ভাজা শুকনা মরিচ হাত দিয়ে ভেঙে নিন। লবণ, পেঁয়াজ, শর্ষের তেল, ধনেপাতাকুচি মিশিয়ে নিতে হবে। কাঁটা ছাড়ানো ভাজা মাছ ও বাটা ব্রকলি একসঙ্গে মিশিয়ে ভর্তা তৈরি করে নিন।

বরগুনার আলো