বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত
৩১

ত্রিপুরায় উদযাপিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

অন্য বছরের ন্যায় এ বছরও ভারতের ত্রিপুরা রাজ্যে উদযাপিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

২১ ফেব্রুয়ারি (শুক্রবার) রাজ্যের রাজধানী আগরতলায় বাংলাদেশ সরকারি হাই কমিশন ও ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের যৌথ উদ্যোগে আয়োজিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এ অনুষ্ঠান।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এক সাক্ষাৎকারে এ কথা জানান আগরতলায় অবস্থিত বাংলাদেশ সরকারি হাই কমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা।

তিনি জানান, ২১ ফেব্রুয়ারি সকালে আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে দিনের কর্মসূচি। বাংলাদেশ সরকারি হাই কমিশন ও ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের সব কর্মীরা ছাড়াও এ শোভাযাত্রায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ অংশ নেবেন। আগরতলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি আবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে গিয়ে শেষ হবে। 

পরে রবীন্দ্র ভবনের সামনে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হবে বলে জানান কিরীটি চাকমা।

এছাড়া দিবসটি উপলক্ষে রবীন্দ্র ভবনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এ আলোচনা সভায় উপস্থিত থাকবেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ, ত্রিপুরা সরকারের রাজস্ব দফতরের মন্ত্রী এন সি দেববর্মা, বাংলাদেশ সরকারের হাইকমিশনের হাইকমিশনার কিরীটি চাকমাসহ অন্য বিশিষ্ট ব্যক্তিরা।

আলোচনা সভা শেষে বাংলাদেশ ও ত্রিপুরার শিল্পীদের অংশগ্রহণে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুষ্ঠিত হবে বলে জানান সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর