বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে
৪৫

ত্রুটি সমাধান করেছে ফেসবুক

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

সম্প্রতি ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে বিভ্রাট দেখা দেয় আর এ বিভ্রাটের কারণে বিশ্বব্যাপী সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

বাংলাদেশ ছাড়াও এশিয়ার অন্যান্য দেশ, ইউরোপ, আফ্রিকা এবং যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের সমস্যা দেখা যায়।

যদিও সমস্যাটি একত্রে সব স্থানে ঘটেনি বরং ক্ষণে ক্ষণে হয়েছে বিশ্বব্যাপী। এক বিবৃতিতে সামাজিক মাধ্যমটি জানিয়েছে, সোমবার সকাল থেকে বিশ্বের বিভিন্ন স্থানে কিছু সমস্যায় পড়েছিল ফেসবুক ও এর পরিবারের অ্যাপগুলো। তারা সমস্যাটির সমাধান করেছে এবং পুরোপুরি ফিরে এসেছে।

এমন সমস্যার জন্য ব্যবহারকারীদের কাছে দুঃখ প্রকাশ করেছে ফেসবুক। সোমবার সকাল ১০টা থেকে ফেসবুকের ওই সমস্যা শুরু হয়।

যেখানে ব্যবহারকারীরা কোন ধরনের মন্তব্য, পোস্ট শেয়ার এমন কি কারও পোস্টে লাইক দিতে পারছিল না। গত বছর থেকে বিশ্বব্যাপী ফেসবুক ডাউনের পরিমাণ বেড়েছে। গত বছরের সেপ্টেম্বরে বড় পরিসরে ডাউন ছিল মাধ্যমটি। চলতি বছরের মার্চে সবচেয়ে বেশি সময় ডাউন ছিল প্লাটফরমটি।