রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী বরিস জনসনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন বরগুনায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শহীদ বুদ্ধিজীবী দিবস আজ বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের শাহাদতবার্ষিকী আজ বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল
৫০

ত্রুটি সমাধান করেছে ফেসবুক

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

সম্প্রতি ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে বিভ্রাট দেখা দেয় আর এ বিভ্রাটের কারণে বিশ্বব্যাপী সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

বাংলাদেশ ছাড়াও এশিয়ার অন্যান্য দেশ, ইউরোপ, আফ্রিকা এবং যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের সমস্যা দেখা যায়।

যদিও সমস্যাটি একত্রে সব স্থানে ঘটেনি বরং ক্ষণে ক্ষণে হয়েছে বিশ্বব্যাপী। এক বিবৃতিতে সামাজিক মাধ্যমটি জানিয়েছে, সোমবার সকাল থেকে বিশ্বের বিভিন্ন স্থানে কিছু সমস্যায় পড়েছিল ফেসবুক ও এর পরিবারের অ্যাপগুলো। তারা সমস্যাটির সমাধান করেছে এবং পুরোপুরি ফিরে এসেছে।

এমন সমস্যার জন্য ব্যবহারকারীদের কাছে দুঃখ প্রকাশ করেছে ফেসবুক। সোমবার সকাল ১০টা থেকে ফেসবুকের ওই সমস্যা শুরু হয়।

যেখানে ব্যবহারকারীরা কোন ধরনের মন্তব্য, পোস্ট শেয়ার এমন কি কারও পোস্টে লাইক দিতে পারছিল না। গত বছর থেকে বিশ্বব্যাপী ফেসবুক ডাউনের পরিমাণ বেড়েছে। গত বছরের সেপ্টেম্বরে বড় পরিসরে ডাউন ছিল মাধ্যমটি। চলতি বছরের মার্চে সবচেয়ে বেশি সময় ডাউন ছিল প্লাটফরমটি।