সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ
২৫

ত্রুটি সমাধান করেছে ফেসবুক

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

সম্প্রতি ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে বিভ্রাট দেখা দেয় আর এ বিভ্রাটের কারণে বিশ্বব্যাপী সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

বাংলাদেশ ছাড়াও এশিয়ার অন্যান্য দেশ, ইউরোপ, আফ্রিকা এবং যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের সমস্যা দেখা যায়।

যদিও সমস্যাটি একত্রে সব স্থানে ঘটেনি বরং ক্ষণে ক্ষণে হয়েছে বিশ্বব্যাপী। এক বিবৃতিতে সামাজিক মাধ্যমটি জানিয়েছে, সোমবার সকাল থেকে বিশ্বের বিভিন্ন স্থানে কিছু সমস্যায় পড়েছিল ফেসবুক ও এর পরিবারের অ্যাপগুলো। তারা সমস্যাটির সমাধান করেছে এবং পুরোপুরি ফিরে এসেছে।

এমন সমস্যার জন্য ব্যবহারকারীদের কাছে দুঃখ প্রকাশ করেছে ফেসবুক। সোমবার সকাল ১০টা থেকে ফেসবুকের ওই সমস্যা শুরু হয়।

যেখানে ব্যবহারকারীরা কোন ধরনের মন্তব্য, পোস্ট শেয়ার এমন কি কারও পোস্টে লাইক দিতে পারছিল না। গত বছর থেকে বিশ্বব্যাপী ফেসবুক ডাউনের পরিমাণ বেড়েছে। গত বছরের সেপ্টেম্বরে বড় পরিসরে ডাউন ছিল মাধ্যমটি। চলতি বছরের মার্চে সবচেয়ে বেশি সময় ডাউন ছিল প্লাটফরমটি।