সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আনসার আল ইসলামের চার সদস্য গ্রেফতার প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্য্যের আহ্বান জানিয়েছেন আঞ্চলিক সহযোগিতাসহ বিভিন্ন ইস্যুতে ইইউ-বাংলাদেশ সভা আজ সৌদিতে সড়ক দুর্ঘটনা: নিহতদের স্বজনদের যোগাযোগের আহ্বান কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি
৩৮

ত্রুটি সমাধান করেছে ফেসবুক

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

সম্প্রতি ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে বিভ্রাট দেখা দেয় আর এ বিভ্রাটের কারণে বিশ্বব্যাপী সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

বাংলাদেশ ছাড়াও এশিয়ার অন্যান্য দেশ, ইউরোপ, আফ্রিকা এবং যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের সমস্যা দেখা যায়।

যদিও সমস্যাটি একত্রে সব স্থানে ঘটেনি বরং ক্ষণে ক্ষণে হয়েছে বিশ্বব্যাপী। এক বিবৃতিতে সামাজিক মাধ্যমটি জানিয়েছে, সোমবার সকাল থেকে বিশ্বের বিভিন্ন স্থানে কিছু সমস্যায় পড়েছিল ফেসবুক ও এর পরিবারের অ্যাপগুলো। তারা সমস্যাটির সমাধান করেছে এবং পুরোপুরি ফিরে এসেছে।

এমন সমস্যার জন্য ব্যবহারকারীদের কাছে দুঃখ প্রকাশ করেছে ফেসবুক। সোমবার সকাল ১০টা থেকে ফেসবুকের ওই সমস্যা শুরু হয়।

যেখানে ব্যবহারকারীরা কোন ধরনের মন্তব্য, পোস্ট শেয়ার এমন কি কারও পোস্টে লাইক দিতে পারছিল না। গত বছর থেকে বিশ্বব্যাপী ফেসবুক ডাউনের পরিমাণ বেড়েছে। গত বছরের সেপ্টেম্বরে বড় পরিসরে ডাউন ছিল মাধ্যমটি। চলতি বছরের মার্চে সবচেয়ে বেশি সময় ডাউন ছিল প্লাটফরমটি।