সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! বাচ্চাকে মারধর করায় থান জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত ৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক
১৪৩

ভ্রমন

থার্টিরফাষ্ট উদযাপনে আয়োজন থাকলেও পর্যটক নেই কুয়াকাটায়

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৮  

নির্বাচনী উত্তাপে, উচ্ছাসহীন সূর্যোদয় ও সূর্যাস্তের বেলাভ’মি সমুদ্র সৈকত কুয়াকাটা। প্রতি বছরের ন্যায় এবারও ফার্টি ফাষ্ট উদযাপকে ঘিরে পর্যটন সংশ্লিস্ট ব্যবসায়ীদের নানা উদ্যোগ থাকলেও পর্যটকদের আশানুরুপ উপস্থিতি না থাকায় হতাশ সংম্লিস্ট ব্যবসায়ীরা। ফলে অনেকটাই বিবর্ন এবারের থার্টি ফাস্ট উৎসব আয়োজন।

প্রতি বছর থার্টি ফাষ্ট উদযাপনকে কেন্দ্র করে সাগরকন্যা কুয়াকাটায় আগমন ঘটতে থাকে হাজারো পর্যটকের। দিবসটিকে কেন্দ্র করে পর্যটকের আনন্দ বিনোদনে নানা উদ্যোগ গ্রহন করে হোটেল মোটেল অনার্স এ্যাসোসিয়েশনসহ সকল পর্যটন ব্যবসায়ীরা। বর্নিল হয়ে ওঠে ১৮কি.মি দীর্ঘ সমুদ্র সৈকত। এক মাস আগেই বুকিং হয়ে যায় হোটেল-মেটেল-কটেজের কক্ষ। কিন্তু  এ বছরের চিত্র সম্পূর্ন ভিন্ন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই কুয়াকাটায় দিন দিন কমতে থাকে পর্যটকের উপস্থিতি। ৩০ তারিখ ভোটগ্রহনকে কেন্দ্র এ উপস্থিতি কমে আসে প্রায় শূন্যের কোঠায়। স্থানীয় পর্যটকসহ দেশের বিভিন্ন প্রান্তের কিছু পর্যটকের উপস্থিতিতি থাকলেও হতাশ সংশ্লিস্ট ব্যবসায়ীরা। তবে শেষ সময়ে পর্যটকদের আশা করছেন তারা।

কুয়াকাটা হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি শাহ আলম জানান, থার্টি ফাষ্ট উপলক্ষে পর্যটকদের সেবা দিতে হোটেল মোটেল সুসজ্জিত করা হয়েছে। পর্যটকর উপস্থিতি কম থাকলেও আজ থেকে পর্যটকের সংখ্যা বাড়ছে। খুলনা থেকে আসা পর্যটক সাময়া জামান সুইটি জানান, বিগত কয়েক বছর ধরে পরিবারের সবাই মিলে বছরের শেষ সূর্যোদয়কে বিদায় জানাতে এবং নতুন বছরের নতুন প্রভাতের হিমেল শীতের সূর্যোদয়ে সিক্ত হতে  কুয়াকাটায় আসি। এখানকার প্রাকৃতিক রূপ বৈচিত্র আমাদের বেশ মুগ্ধ করে। তবে এবার পর্যটকের উপস্থিতি খুবই কম। ফলে নিস্প্রান মনে হচ্ছে।

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের ওসি খলিলুল রহমান জানান, নির্বাচনের কারনে আমাদের ফোর্সের স্বল্পতা রয়েছে। তারপরও পর্যটকদের নিচ্ছিদ্র নিরাপত্তায় কাজ করছে ট্যুরিষ্ট পুলিশ।

এই বিভাগের আরো খবর