• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

দক্ষিণ এশিয়ায় করোনা আক্রান্তের শীর্ষে পাকিস্তান

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের থাবায় দক্ষিণ এশিয়ায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে পাকিস্তান। দক্ষিণ এশিয়ার এই প্রথম কোনো দেশে আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়াল।

তবে পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা আরও বেশি বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তানে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে যায় সৌদি আরব থেকে ওমরাহ করে আসা এক মধ্যবয়সীর ব্যক্তির শরীর থেকে। সাদাত খান (৫০) নামের ওই ব্যক্তি ওমরাহ শেষে গত ৯ মার্চ পাকিস্তানে ফিরে আসেন। ফিরেই গ্রামের মানুষের সঙ্গে দেখা করেন তিনি।  এরপর তার ওমরাহ করা উপলক্ষে একটি ভোজ সভারও আয়োজন করেন।

ওমরাহ থেকে ফেরার ১০ দিন পর তার মৃত্যু হয়। গত ১৮ মার্চ মারদান শহরে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য নির্মিত একটি আইসোলেশন কেন্দ্রে সাদাত খানের মৃত্যু হয়। সাদাত খান পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম ব্যক্তি।

সাদাত খানের মৃত্যুর পর তার গ্রামের সব মানুষকে (প্রায় ৭ হাজার গ্রামবাসী) কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পুরো গ্রামটিকেই কোয়ারেন্টিন জোন বলে ঘোষণা করেছেন পাকিস্তান সরকার।

বরগুনার আলো