• শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আমতলী আওয়ামী লীগ নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
৯৫

দক্ষিণ এশিয়ায় করোনা আক্রান্তের শীর্ষে পাকিস্তান

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের থাবায় দক্ষিণ এশিয়ায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে পাকিস্তান। দক্ষিণ এশিয়ার এই প্রথম কোনো দেশে আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়াল।

তবে পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা আরও বেশি বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তানে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে যায় সৌদি আরব থেকে ওমরাহ করে আসা এক মধ্যবয়সীর ব্যক্তির শরীর থেকে। সাদাত খান (৫০) নামের ওই ব্যক্তি ওমরাহ শেষে গত ৯ মার্চ পাকিস্তানে ফিরে আসেন। ফিরেই গ্রামের মানুষের সঙ্গে দেখা করেন তিনি।  এরপর তার ওমরাহ করা উপলক্ষে একটি ভোজ সভারও আয়োজন করেন।

ওমরাহ থেকে ফেরার ১০ দিন পর তার মৃত্যু হয়। গত ১৮ মার্চ মারদান শহরে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য নির্মিত একটি আইসোলেশন কেন্দ্রে সাদাত খানের মৃত্যু হয়। সাদাত খান পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম ব্যক্তি।

সাদাত খানের মৃত্যুর পর তার গ্রামের সব মানুষকে (প্রায় ৭ হাজার গ্রামবাসী) কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পুরো গ্রামটিকেই কোয়ারেন্টিন জোন বলে ঘোষণা করেছেন পাকিস্তান সরকার।

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর