রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বরগুনায় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলা শুরু নারীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এগিয়ে যাবেন  নারীর স্বনির্ভরতা অর্জনে সকলকে একযোগে কাজ করতে রাষ্ট্রপতির আহবান সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল-জরিমানা পরস্পরের সালাম শুভেচ্ছা বিনিময়ের শ্রেষ্ঠ প্রথা মানবাধিকার দিবসে প্রকাশ্যে আসছেন এসিডদগ্ধ দীপিকা দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর নির্মাণকাজের উদ্বোধন   শুরু হলো বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বিজয়ীদের চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী বিপিএল উদ্বোধনীতে সালমান খান ও ক্যাটরিনা কাইফ মঞ্চ প্রস্তুত, অপেক্ষা কিছুক্ষণের রাত পোহালেই সমাবর্তন বরিশাল মহানগর আ’লীগের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক সাদিক মরা গাঙে জোয়ার আর আসে না, বিএনপিকে কাদের ‘পানিপথ’ বনাম ‘পতি পত্নী অউর ওহ’ বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী ক্রিকেটেও স্বর্ণ জিতলো বাংলাদেশের মেয়েরা পবিত্র ফাতিহা-ই-ইয়াজদাহম সোমবার বিজয় র‌্যালিতে বিএনপির হামলা, ছাত্রলীগ নেতাসহ আহত ২০ বিজয় দিবসে অভ্যর্থনায় ভারত যাচ্ছেন ৩০ মুক্তিযোদ্ধা
১১

দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বৃহস্পতিবার। দুর্নীতির বিরুদ্ধে জাতীয়ভিত্তিক কার্যক্রম জোরদার করতে ২০০৪ সালের এই দিনে দুর্নীতি দমন ব্যুরো থেকে দুর্নীতি দমন কমিশন প্রতিষ্ঠা করা হয়।

দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ অনুসারে এই কমিশন প্রতিষ্ঠিত হয়। ২০০৪ সালের ২৩শে ফেব্রুয়ারি প্রেসিডেন্টের কাছ থেকে সম্মতি লাভ করে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪। দেশের দুর্নীতি দমন, নিয়ন্ত্রণ, প্রতিরোধ এবং সমাজে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টির দায়িত্ব এই আইনের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের ওপর অর্পণ করা হয়েছে। কমিশন প্রতিষ্ঠালগ্ন থেকেই দুর্নীতির বিরুদ্ধে নানাবিধ কার্যক্রম বাস্তবায়ন করেছে।

দিবসটি উপলক্ষে আজ ঢাকায় কমিশনের প্রধান কার্যালয়সহ সারাদেশে দুদক অফিসগুলোতে আলোচনা সভাসহ নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় মিলনায়তনে আজ দুপুর ২টায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন। আলোচনা সভায় দুদকের বিগত দিনের কার্যক্রম মূল্যায়ন ও ভবিষ্যৎ করণীয় নির্ধারণ করা হবে।

সভায় দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম ও ড. মো. মোজাম্মেল হক খান বক্তব্য দেবেন। কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা এতে উপস্থিত থাকবেন।

এই বিভাগের আরো খবর