বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন আজ নেপালের উন্নয়ন প্রকল্পে সহায়তা প্রদানে রাষ্ট্রপতির আশ্বাস পুরুষদের জন্য সিল্ক, লাল ও হলুদ কাপড় নিষিদ্ধ মঙ্গলবার জাতীয় সংসদে ২ বিল পাস নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুৎ উৎপাদনে গুরুত্ব সরকারের বরগুনায় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ র‌্যাবের অভিযানে জঙ্গি সংগঠন `আল্লাহর দল`র সদস্য গ্রেফতার এবার মোবাইল ব্যাংকিংয়ে দেওয়া যাবে আয়কর কেবল ওমানি ছাড়া বাংলাদেশ-ওমান ম্যাচ দেখতে টিকেট লাগবে সবার: ওএফএ বৈশ্বিক সমস্যা সমাধানে সংসদীয় কূটনীতি গুরুত্বপূর্ণ-স্পিকার বন্দরে ঘুষ, অনিয়মসহ ৫২ অভিযোগ দুদকের শুনানিতে ১৫ মেডিকেল কলেজের ১৬৫ শিক্ষার্থীর ‘স্কিল স্কুল এন্ড ওয়ার্কশপ সহজ শর্তে ঋণ বাড়াতে বিশ্বব্যাংকের কাছে আহ্বান ডায়াবেটিস জার্নি অ্যাপ চালু বিতর্কিতদের অপসারণ করা হবে: হানিফ বৈদেশিক মুদ্রার বিনিময় হার ‘ইন্দো প্যাসিফিকে চীন-যুক্তরাষ্ট্রের উদ্যোগ পরিপূরক’ প্রধান শিক্ষকের বেতন ১১তম গ্রেডে, একধাপ এগোলো সহকারীরা ‘রোহিঙ্গা হোস্টিংয়ে বাংলাদেশ সর্বোচ্চ বিবেচনার দাবিদার’ সম্রাট ও আরমানের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগে মামলা
৪৬২

দুষ্টু টিয়া পাখির কাণ্ড

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৮  

বার কয়েক অগ্নিকাণ্ডের সতর্কসংকেত শুনে আতঙ্কিত প্রতিবেশীরা দ্রুত ফায়ার সার্ভিসে খবর দিলেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরাও ছুটলেন ঘটনাস্থলের উদ্দেশে। কিন্তু যে বাড়িতে সতর্কসংকেত বেজেছে, সেখানে পৌঁছানোর পর যেন সবার চোখ কপালে উঠে গেল। কোথায় আগুন! এ যে এক দুষ্টু টিয়া পাখি অগ্নিকাণ্ডের সতর্কসংকেতের শব্দ নকল করছে!

ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের নর্দাম্পটনশায়ারের ডাভেনট্রির একটি বাড়িতে গত বুধবার স্থানীয় সময় বিকেলে। নর্দাম্পটনশায়ারের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানায়, তাদের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার পর ওই বাড়ির লোকজন তাঁদের জানান, সেখানে কোনো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি। এরপরও ফায়ার সার্ভিসের কর্মীরা বাড়ির ভেতর কোথাও আগুন ধরেছে কি না জানতে অনুসন্ধান চালান। ওই অনুসন্ধানের একপর্যায়ে দেখা যায়, বাড়িতে খাঁচায় বন্দী একটি টিয়া পাখি অগ্নিকাণ্ডের সতর্কসংকেতের শব্দ নকল করছে।

নর্দাম্পটনশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের ওয়াচ কমান্ডার নরম্যান জেমস বলেন, দুষ্টু টিয়া পাখির কাণ্ড দেখে হেসেই খুন হন ফায়ার সার্ভিসের কর্মীরা। তাঁরা ভাবতেই পারেননি, একটি টিয়া পাখি এভাবে বোকা বানাতে পারে।