• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী

দ্বিতীয়বারের মতো বেতাগী পৌর মেয়র হলেন কবির

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২০  

বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর চেয়ে ১১ গুণ বেশি ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবিএম গোলাম কবির।

নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ছয় হাজার ১০২ ভোট।

আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত প্রার্থী হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫০৯ ভোট।

আগে এর আগে গতকাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে তিনজন মেয়র প্রার্থীর পাশাপাশি ২৬ জন কাউন্সিলর ও নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রথম শ্রেণির এ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা নয় হাজার ২৭৭। এর মধ্যে পুরুষ ভোটার চার হাজার ৫৪২ জন এবং নারী ভোটার চার হাজার ৭৩৫ জন।  

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করেন সাতজন অস্ত্রধারী পুলিশ সদস্য ও দুইজন অস্ত্রধারী আনসার সদস্য। এছাড়া মোতায়েন করা হয় এক প্লাটুন বিজিবির পাশাপাশি বিপুল সংখ্যক র‌্যার সদস্য।

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, কোনো অভিযোগ ছাড়াই বেতাগীবাসীকে আমরা একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পেরেছি।

বরগুনার আলো