বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
৪৬

দ্বিতীয় ম্যাচ পণ্ড করে দিতে পারে ঘূর্ণিঝড় ‘মহা’

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার জন্য প্রস্তুত বাংলাদেশ ও ভারত। কিন্তু রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচ মাঠে গড়ানোর আগে আতঙ্ক ছড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মহা’। 

ভারতীয় আবহাওয়া বিভাগের তথ্যনুযায়ী, ঘূর্ণিঝড় ‘মহা’ এখন আরব সাগরে অবস্থান করছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে এই ঝড় গুজরাটের উপকূলে আঘাত হানার সম্ভাবনা আছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে এরইমধ্যে গুজরাটের রাজকোট জেলায় কাল বিকেল থেকে ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণ চলছে।

তবে কিছুটা আশা জাগিয়েছে আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাস। ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড়টি ক্রমেই দুর্বল হয়ে আসছে। আগের দিন জানানো হয়েছিল, ঘূর্ণিঝড় ‘মহা’ গুজরাটের পোরবন্দর থেকে ৩৯০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।

ঝড়ো বাতাসের সঙ্গে ভারী বর্ষণের কারণে বুধবার সন্ধ্যায় সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে পানি জমে ছিল অনেকক্ষণ। ম্যাচের জন্য নির্ধারিত পিচ ঢেকে রাখা হয়েছে কাভার দিয়ে। তবে এই স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা বেশ উন্নত। ফলে পানি জমে গেলেও এক ঘণ্টার মধ্যেই মাঠ খেলার উপযোগী হয়ে যাবে। 

এদিকে বৃষ্টির কারণে পিচের ক্ষতি না হলেও আউটফিল্ড স্লো হওয়ার সম্ভাবনা আছে। ফলে বাউন্ডারি হাঁকানো ব্যাটসম্যানদের জন্য কিছুটা কঠিন হবে। আবার পিচে ঘাস থাকায় বোলাররা বাড়তি সুবিধাও পাবেন। তবে ম্যাচ যদি মাঠে না গড়ায় কিংবা ভারত না জিততে পারে, তার মানে ঘরের মাটিতে টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ ড্র করতে চলেছে স্বাগতিকরা। আর সিরিজ ড্র করতে পারলেও সেটা বাংলাদেশের জন্য হবে বড় অর্জন। 

এদিকে শোনা যাচ্ছে, এই ম্যাচ উপভোগ করতে গ্যালারিতে উপস্থিত থাকবেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। কিন্তু ঘূর্ণিঝড় ‘মহা’ যেভাবে মহা আতঙ্ক ছড়াচ্ছে তাতে ম্যাচ পণ্ড হওয়ার জোর সম্ভাবনা আছে।

এই বিভাগের আরো খবর