বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
৫৮

দ্রুত বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 

দ্রুত ও নির্ধারিত সময়ের মধ্যে বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। 

আজ শুক্রবার বিকেলে রাজধানীর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করে মন্ত্রী এমন নির্দেশ দেন। পরিদর্শনকালে মন্ত্রী এসময় নির্মাণ কাজ ত্বরান্বিত করার জন্য প্রকল্প সংশ্লিষ্ট প্রকৌশলী ও অন্যান্যদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর ‘বাংলাদেশ বার কাউন্সিল ভবনের বর্তমান জায়গায় ১৫তলা ভবন নির্মাণ প্রকল্প’-এর আওতায় বাংলাদেশ বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।  জুলাই ২০১৮ থেকে জুন ২০২১ মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে যার মোট ব্যয় ধরা হয়েছে ১১৭ কোটি ৬৬ লক্ষ ৩২ হাজার টাকা।
 
অত্যাধুনিক এ ভবনে দুটি বেইজমেন্টসহ ৩১টি পার্কিং এবং ১,২৬,৬৮৮ বর্গফুট আয়তনের এরিয়া অফিস স্থান হিসেবে ব্যবহারের জন্য থাকছে। ভবনটিতে বার কাউন্সিলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল কক্ষ,  সভা কক্ষ, ১ টি ব্যাংক এরিয়া, ৩টি সম্মেলন কক্ষ, ৫টি প্রশিক্ষণ কক্ষ, ১ টি প্রদর্শনী হল, ১ টি ডে কেয়ার, ২ টি ক্যাফেটেরিয়া, রেকর্ড কক্ষ, অফিস কক্ষ ও ১২টি অতিথি কক্ষ থাকছে। এছাড়া এ ভবনে ১টি অত্যাধুনিক ফায়ার লিফট ও ফায়ার স্টেয়ার  এবং অগ্নি প্রতিরোধের আধুনিক ব্যবস্থা থাকছে।

এই বিভাগের আরো খবর