শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান মানুষের রক্ত চুষে বড় লোক হবেন না: রাষ্ট্রপতি অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের সরকারিভাবে স্যানিটারি ন্যাপকিন ফ্রি পাবে মেয়েরা হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্নেহশীল হওয়ার আহ্বান রাষ্ট্রপতির কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান
৬৩

দ্রুত বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 

দ্রুত ও নির্ধারিত সময়ের মধ্যে বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। 

আজ শুক্রবার বিকেলে রাজধানীর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করে মন্ত্রী এমন নির্দেশ দেন। পরিদর্শনকালে মন্ত্রী এসময় নির্মাণ কাজ ত্বরান্বিত করার জন্য প্রকল্প সংশ্লিষ্ট প্রকৌশলী ও অন্যান্যদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর ‘বাংলাদেশ বার কাউন্সিল ভবনের বর্তমান জায়গায় ১৫তলা ভবন নির্মাণ প্রকল্প’-এর আওতায় বাংলাদেশ বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।  জুলাই ২০১৮ থেকে জুন ২০২১ মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে যার মোট ব্যয় ধরা হয়েছে ১১৭ কোটি ৬৬ লক্ষ ৩২ হাজার টাকা।
 
অত্যাধুনিক এ ভবনে দুটি বেইজমেন্টসহ ৩১টি পার্কিং এবং ১,২৬,৬৮৮ বর্গফুট আয়তনের এরিয়া অফিস স্থান হিসেবে ব্যবহারের জন্য থাকছে। ভবনটিতে বার কাউন্সিলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল কক্ষ,  সভা কক্ষ, ১ টি ব্যাংক এরিয়া, ৩টি সম্মেলন কক্ষ, ৫টি প্রশিক্ষণ কক্ষ, ১ টি প্রদর্শনী হল, ১ টি ডে কেয়ার, ২ টি ক্যাফেটেরিয়া, রেকর্ড কক্ষ, অফিস কক্ষ ও ১২টি অতিথি কক্ষ থাকছে। এছাড়া এ ভবনে ১টি অত্যাধুনিক ফায়ার লিফট ও ফায়ার স্টেয়ার  এবং অগ্নি প্রতিরোধের আধুনিক ব্যবস্থা থাকছে।

এই বিভাগের আরো খবর