• মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের
৪২

ধান কাটার নামে ছাত্রদল নেতাদের চাঁদাবাজি অব্যাহত

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ মে ২০২০  

দেশে উদ্ভূত করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার যখন নিরলসভাবে কাজ করছে, তখন বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ একের পর এক অপকর্ম করে বিতর্কের জন্ম দিচ্ছেন। তারই ধারাবাহিকতায় এবার কুড়িগ্রামের চিলমারীতে ধান কেটে দেয়ার নামে অসহায় কৃষকের কাছে চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে ছাত্রদল কর্মীদের বিরুদ্ধে।

বিশিষ্টজনরা বলছেন, ন্যূনতম মানবিকতা থাকলে করোনার এই দুর্যোগময় সময়ে ছাত্রদল নেতারা এমন আচরণ করতেন না। এ থেকেই বোঝা যায়, তারা কতোটা প্রবঞ্চনার রাজনীতি করেন।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, করোনার এই সময়ে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা বিনা পারিশ্রমিকে কৃষকদের ধান কেটে তাদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। ইতোমধ্যে তাদের এ কার্যক্রমে সর্বস্তরের মানুষ সন্তোষ প্রকাশ করে ধন্যবাদ জানিয়েছেন। তাই ছাত্রলীগের প্রশংসিত এই উদ্যোগকে অনুকরণ করতে ছাত্রদল নেতাদের নির্দেশ দেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্দেশনা মোতাবেক নেতাকর্মীরা মাঠে ধান কাটার নামে গেলেও তারা সেখানে বসে জুয়া খেলা, রোজার ভেতরেও প্রকাশ্যে বসে চা-সিগারেট খাওয়া, কৃষকের কাছে চাঁদা দাবি ও না দিলে মারধরের মতো ঘটনা ঘটাচ্ছেন।

রোববার (১৭ মে) সকালে চিলমারীর থানাহাট ইউনিয়নের ব্যাপারীর বাজার এলাকায় ঘটা ঘটনা, তেমনই একটি উদাহরণ। এদিন ছাত্রদলের চিলমারী ডিগ্রি কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক তুহিন আলম মুকুলের নেতৃত্বে ১১ জন ছাত্রদল নেতাকর্মী থানাহাট ইউনিয়নের ব্যাপারীর বাজার এলাকায় ধান কাটতে যায়। জমির কিছুটা ধান কাটার পর তারা পারিশ্রমিক দাবি করে ওই অসহায় কৃষকের কাছে। এসময় তিনি পারিশ্রমিক দিতে অপারগতা প্রকাশ করলে তাকে গলা ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিয়ে বেদম মারধর করে ছাত্রদলের কর্মীরা। পরে কৃষকের আর্তচিৎকারে এলাকাবাসীরা ছুটে এলে ছাত্রদলের নেতাকর্মীরা মোটরসাইকেল যোগে ঘটনাস্থল ত্যাগ করে।

অভিযোগের ব্যাপারে জানতে যোগাযোগ করা হয় ছাত্রদলের চিলমারী ডিগ্রি কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক তুহিন আলম মুকুলের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, মারধরের কোন ঘটনা ঘটেনি। ছাত্রদলের কর্মীরা সুশৃঙ্খলভাবে ওই কৃষকের ধান কেটে দিয়েছে। তবে ফেরার পথে ইফতারের জন্য ওই কৃষক টাকা দিতে চাইলে কর্মীদের সঙ্গে সামান্য বাকবিতণ্ডা হয়, এর বাইরে কিছু হয়নি।

বরগুনার আলো
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর