সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! বাচ্চাকে মারধর করায় থান জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত ৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক
২৬০

ধেয়ে আসছে পৃথিবীর বিপদ `বেন্নু`, জানাল নাসা!

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৮  

 


নাসার মহাকাশযান ‘ওসিরিস রেক্স’ ১২০ কোটি কিলোমিটার পাড়ি দিয়ে পৌঁছে গেছে পৃথিবীর কাছাকাছি থাকা গ্রহাণু বেন্নু'র কাছে। পাড়ি দেওয়া বাকি আর ৮০ কোটি কিলোমিটার। 

সেখান থেকেই এই মহাকাশযানের প্রদেয় তথ্যে বিজ্ঞানীরা নিশ্চিত করছেন, পৃথিবীর দিকে ধেয়ে আসছে বেন্নু। পৃথিবীতে এসে ধাক্কাও মারতে পারে বেন্নু। তবে তাতে সময় লাগবে আরও ১৬৬ বছর।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে বেন্নুর উদ্দেশে রওনা দেয় নাসার মহাকাশযান। আগামী আরও ছয় বছর এই গ্রহাণুকে নিরীক্ষণ করবে এই মহাকাশযান। উল্লেখ্য, নাসা পৃথিবীর বিপদ বলে যে ৭২টি গ্রহাণুকে চিহ্নিত করছে, তার মধ্যে অন্যতম বেন্নু। প্রতি ঘণ্টায় ৬৩০০০ মাইল গতিবেগে সূর্যকে প্রদক্ষিণ করছে বেন্নু।   

এই বিভাগের আরো খবর