রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বরগুনায় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলা শুরু নারীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এগিয়ে যাবেন  নারীর স্বনির্ভরতা অর্জনে সকলকে একযোগে কাজ করতে রাষ্ট্রপতির আহবান সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল-জরিমানা পরস্পরের সালাম শুভেচ্ছা বিনিময়ের শ্রেষ্ঠ প্রথা মানবাধিকার দিবসে প্রকাশ্যে আসছেন এসিডদগ্ধ দীপিকা দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর নির্মাণকাজের উদ্বোধন   শুরু হলো বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বিজয়ীদের চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী বিপিএল উদ্বোধনীতে সালমান খান ও ক্যাটরিনা কাইফ মঞ্চ প্রস্তুত, অপেক্ষা কিছুক্ষণের রাত পোহালেই সমাবর্তন বরিশাল মহানগর আ’লীগের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক সাদিক মরা গাঙে জোয়ার আর আসে না, বিএনপিকে কাদের ‘পানিপথ’ বনাম ‘পতি পত্নী অউর ওহ’ বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী ক্রিকেটেও স্বর্ণ জিতলো বাংলাদেশের মেয়েরা পবিত্র ফাতিহা-ই-ইয়াজদাহম সোমবার বিজয় র‌্যালিতে বিএনপির হামলা, ছাত্রলীগ নেতাসহ আহত ২০ বিজয় দিবসে অভ্যর্থনায় ভারত যাচ্ছেন ৩০ মুক্তিযোদ্ধা
১৩

নকল মুদ্রা দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৯

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

 

বগুড়ায় প্রাচীন কালের মুদ্রা দেখিয়ে প্রতারণার অভিযোগে নকল ৫৭টি ধাতব মুদ্রা ও ৩টি নকল ধাতব মেটালসহ ৯ জনকে গ্রেফতার করেছে। রাতভর অভিযান চালিয়ে জেলার বিভিন্ন স্থানে থেকে এই চক্রকে গ্রেফতার ও মালামাল উদ্ধার করে। 

পুলিশ বলছে, প্রাচীন কালের নকল ধাতব মুদ্রা ও ধাতব পদার্থ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে থাকে এই আর্ন্তজাতিক প্রতারক চক্র।
 
বুধবার দুপুরে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিদর্শক আসলাম আলী জানান, বগুড়া শহরের মোহাম্মদ আলী হাসপাতালের সামনে থেকে লতিফপুর কলোনী এলাকার আজিজার রহমানকে (৫৫) গ্রেফতার করা হয়। এরপর এই চক্রের অন্য সদস্য শিবগঞ্জের সারদীঘি গ্রামের রুহুল আমিন (৫২), গাবতলীর তরফসরতাজ এলাকার আবু নাছেরকে (৪০) গ্রেফতার করা হয়। তাদের কাছে পাওয়া যায় ১টি ধাতব পদার্থ। চারকোনা এবং গোলাকৃতি এই পদার্থগুলোতে প্রাচীন রাজাদের রাজদরবার, জাহাজ ও ঘোড়াসরওয়ারীর ছবি দেয়া রয়েছে। এটিকে কয়েক হাজার বছরের পুরানো পুরার্কীতি হিসেবে বলে দেশ ও বিদেশে প্রতারনা করা হতো। এই ৩ জনকে গ্রেফতার করার পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বগুড়া গাবতলী উপজেলার পদ্মপাড়া থেকে জহুরুল ইসলাম (৪০), সাইদুর রহমানকে (৫০) গ্রেফতার করা হয়। এই দুইজনের বাড়ি শিবগঞ্জ উপজেলার নুরইল শিয়ালী গ্রামে। এদের কাছে পাওয়া যায় ৫৭টি প্রাচীন ধাতব মুদ্রা। এরপর পর্যায়ক্রমে প্রতারক চক্রের অন্যতম সদস্য জয়পুরহাটের কালাই বামনডাঙ্গা গ্রামের বাছেদ আলী (৩৮), গাবতলীর পদ্মপাড়ার রোকনদ্দিন (৫০), সদরের শহরদীঘি এলাকার লিটন প্রামানিক (৩৫), শাজাহানপুরের জোরমালা গ্রামের গোলাম রব্বানীকে (৪০) গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা পুলিশকে জানিয়েছে, দেশে এবং বিদেশে একাধিক চক্রের সাথে তাদের যোগাযোগ রয়েছে। এসব মুদ্রা এবং ধাতব বস্তুুকে মহা মূল্যবান হিসেবে তারা ক্রেতার কাছে উপস্থাপন করে। পরে কাঙ্খিত মূল্যে সেগুলো বিক্রি করে দেয়। এভাবে তারা কয়েক কোটি টাকা প্রতারণা করেছে। এ ঘটনায় বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরো খবর